বাংলা নিউজ > ময়দান > আজব যুক্তি দিয়ে কোহলির খারাপ ফর্মের জন্য শাস্ত্রীকে দায়ী করলেন পাক প্রাক্তনী
রবি শাস্ত্রী কোচ থাকাকালীন তাঁর সঙ্গে বিরাট কোহলি। ছবি- এএফপি। 

আজব যুক্তি দিয়ে কোহলির খারাপ ফর্মের জন্য শাস্ত্রীকে দায়ী করলেন পাক প্রাক্তনী

  • কুম্বলেকে সরিয়ে শাস্ত্রীকে কোচ করার সিদ্ধান্তে অসন্তুষ্ট প্রাক্তন পাকিস্তান তারকা।

বহুদিন ধরেই বিরাট কোহলির ফর্ম নিয়ে চর্চা অব্যাহত। দুই বছরের অধিক সময় ধরে বিরাটের ব্যাটে কোনও শতরান আসেনি। এ বারের আইপিএলে প্রাক্তন ভারতীয় অধিনায়কের ফর্ম একেবারে পাতে দেওয়ার মতো ছিল না। এরপরেই বিরাটকে সাময়িক বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী। তবে ঘুরিয়ে তাঁকেই বিরাটের খারাপ ফর্মের জন্য দায়ী করলেন রশিদ লতিফ।

২০১৭ সালে বিতর্কিতভাবে অনিল কুম্বলকে ভারতীয় কোচের ভূমিকা থেকে সরানোর পর, ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত দলের ডিরেক্টর হিসাবে দায়িত্ব সামলানো রবি শাস্ত্রীকেই কোচ নিযুক্ত করা হয়। আইসিসি টুর্নামেন্ট না জিতলেও শাস্ত্রীর অধীনে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ও ২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল। পাশাপাশি অস্ট্রেলিয়ায় দুই-দুইটি টেস্ট সিরিজ জয়ের পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ২-১ এগিয়েও রয়েছে ভারত। তা সত্ত্বেও কোচ হিসাবে শাস্ত্রীর কৃতিত্ব নিয়ে সন্দেহ প্রকাশ করেন লতিফ।

আরও পড়ুন:- ইংল্যান্ড সফরে কামব্যাক নেতা কোহলির? সতীর্থদের দিলেন পেপ-টক

আরও পড়ুন:- ফের লাগল অশ্বিন-শাস্ত্রীর, গাব্বাতে প্রাক্তন কোচের নেগেটিভ বার্তা ফাঁস করলেন রবি

প্রাক্তন পাকিস্তান অধিনায়ক নিজের ইউটিউব চ্যানেলে দাবি করেন, ‘ওর (শাস্ত্রীর) জন্যই তো এটা (বিরাট কোহলির অফফর্ম) হয়েছে। ২০১৯ সালে (আদতে ২০১৭) কুম্বলের মতো একজনকে সরিয়ে শাস্ত্রীকে নিয়োগ করা হয়। ওর যোগ্যতা ছিল কিনা, সেই বিষয়ে আমার কোনও ধারণা নেই। ও তো ব্রডকাস্টার ছিল, কোচিংয়ের সঙ্গে কোনও সম্পর্কই ছিল না। বিরাট কোহলির পাশাপাশি আরও অনেকে শাস্ত্রীকে কোচ করার পিছনে ভূমিকা নিয়েছিল। তবে সেটা এখন উল্টো চাপে ফেলছে। ও কোচ না হলে, ওকে (বিরাটকে) অফফর্মে যেতে হত না।’

বন্ধ করুন