বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে দল বাছতে চাপে পড়ল নির্বাসন, করোনা, চোটে জর্জরিত শ্রীলঙ্কা
শ্রীলঙ্কা টিম।
শ্রীলঙ্কা টিম।

ভারতের বিরুদ্ধে দল বাছতে চাপে পড়ল নির্বাসন, করোনা, চোটে জর্জরিত শ্রীলঙ্কা

  • ভারতের বিরুদ্ধে তিনটি করে একদিনের এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা শ্রীলঙ্কার। করোনার জেরে সিরিজ পিছিয়ে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী শুরু হবে ১৮ জুলাই থেকে। চলবে ২৯ জুলাই পর্যন্ত।

প্রথমে করোনা হানা দিয়েছিল শ্রীলঙ্কা শিবিরে। এর পর চোটের কবলে পড়ে তারা। যার জেরে প্রথম একাদশের দুই ক্রিকেটার ছিটকে যান। অনুশীলনের সময়ে কুশল পেরেরার ডান কাঁধে চোট লেগেছে। আর বিনুরা ফার্নান্দোর বাঁ পায়ের গোড়ালিতে বৃহস্পতিবারই চোট পেয়েছেন। তাই এই দুই ফুটবলার ছিটকে গিয়েছেন। কুশল পেরেরার পরিবর্তে এই সিরিজে অধিনায়ক হিসেবে আগেই বেছে নেওয়া হয়েছিল দাসুন শনাকাকে। তবে ভারতের বিরুদ্ধে দল গড়তে গিয়ে ২৫ জন ক্রিকেটার খুঁজে পাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট।

কুশল পেরেরার যে চোট রয়েছে তাতে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। তাঁর না থাকাটা শ্রীলঙ্কার টপ অর্ডারে প্রভাব ফেলতে চলেছে। এর সঙ্গেই আবার ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভাঙার জন্য উইকেটকিপার নিরোশন ডিকওয়েলা-সহ প্রথম একাদশের তিন ক্রিকেটারকে নির্বাসিত করা হয়েছে। এই তালিকায় রয়েছেন কুশল মেন্ডিস ও দানুষ্কা গুণতিলকাও। যার ফলে কুশলেরই উইকেটকিপিং করার কথা ছিল। ভারতের বিরুদ্ধে কুশলের ছিটকে যাওয়াটা নিঃসন্দেহে বড় ক্ষতি শ্রীলঙ্কার। এদিকে দলের ফাস্ট বোলার বিনুরা ফার্নান্দোকেও একদিনের সিরিজে পাওয়া যাবে না। সব মিলিয়ে টিম বাছতে গিয়ে বেশ হিমশিম খেতে হল শ্রীলঙ্কা ক্রিকেটকে।

ভারতের বিরুদ্ধে তিনটি করে একদিনের এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা শ্রীলঙ্কার। করোনার জেরে সিরিজ পিছিয়ে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী শুরু হবে ১৮ জুলাই থেকে। চলবে ২৯ জুলাই পর্যন্ত।

১৫ জনের শ্রীলঙ্কা ক্রিকেট দল: দাসুন শনাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি'সিলভা (সহ অধিনায়ক), অভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, পাথুম নিসানকা, চ্যারিথ অসালঙ্কা, ওয়ানিন্ডু হাসারাঙ্গা, আশেন বানদারা, মিনোদ ভানুকা, লাহিরু উদারা, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, লাকশান সানদাকান, আকিলা ধনঞ্জায়া, শিরান ফার্নান্দো, ধনঞ্জয়া লকসন, ইশান জয়ারত্নে, পারভিন জায়াউইক্রেমা, আসিথা ফার্নান্দো, কাসুন রাজিখা, লাহিরু কুমারা, ইশুরু উদানা।

এই দলে কুশল পেরেরা এবং বিনুরা ফার্নান্দোও ছিলেন। চোটের জন্য তারা ছিটকে গিয়েছে। বিনুরাকে অবশ্য টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে।

বন্ধ করুন