বাংলা নিউজ > ময়দান > ইমরান খান, কপিল দেব, জাভেদ মিয়াঁদাদকে পিছনে ফেলে SENA কান্ট্রিতে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি
বিরাট সেলিব্রেশন (ছবি:পিটিআই)
বিরাট সেলিব্রেশন (ছবি:পিটিআই)

ইমরান খান, কপিল দেব, জাভেদ মিয়াঁদাদকে পিছনে ফেলে SENA কান্ট্রিতে এই রেকর্ড গড়লেন বিরাট কোহলি

  • SENA কান্ট্রিতে এখনও পর্যন্ত ছটি টেস্ট ম্যাচ জয়ী অধিনায়ক হিসাবে নিজের নাম রেকর্ডের খাতায় তুলে রাখেন ক্যাপ্টেন বিরাট কোহলি। এই রেকর্ডে মহেন্দ্র সিং ধোনিকেও পিছনে ফেলেছেন বিরাট কোহলি।

সোমবার ওভালে ইংল্যান্ডকে ১৫৭ রানে পরাস্ত করার পরেই বাইশ গজে বিরাট রেকর্ড গড়লেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এশিয়ার অধিনায়ক হিসাবে তিনি SENA  দেশে সর্বাধিক টেস্ট ম্যাচ জেতার রেকর্ড গড়লেন। ওভাল টেস্ট জয়ের সঙ্গে সঙ্গে সেনা দেশে এশিয়ার সবথেকে সফল অধিনায়ক হিসাবে নিজের নাম লেখান। SENA কান্ট্রিতে এখনও পর্যন্ত ছটি টেস্ট ম্যাচ জয়ী অধিনায়ক হিসাবে নিজের নাম রেকর্ডের খাতায় তুলে রাখেন ক্যাপ্টেন বিরাট কোহলি। এই রেকর্ডে মহেন্দ্র সিং ধোনিকেও পিছনে ফেলেছেন বিরাট কোহলি। 

বিরাট কোহলি অধিনায়ক হিসাবে ওভাল টেস্ট জয়ের পরে ইমরান খান, কপিল দেব, জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আক্রমরাও এখন বিরাট কোহলির থেকে পিছনে চলে গেলন। বিরাট কোহলি SENA কান্ট্রিতে এখনও পর্যন্ত ৬টি টেস্ট ম্যাচ জিতেছেন। যেখানে  SENA কান্ট্রির মধ্যে যেই সব দেশ গুলো পরে সেগুলো হল সাউথ আফ্রিকা বা দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। এই চারটি দেশকে সহজে সেনা বলে ডাকা হয়। বাইশ গজের লড়াইয়ে এশিয়ান কান্ট্রির দেশ গুলোর কাছে সবথেকে বড় মাথা ব্যথা হয়ে দাঁড়ায় এই SENA কান্ট্রি। সব দলের কাছেই সেখানে গিয়ে ম্যাচ জেতা খুবই কঠিন।  

কিন্তু এই কাজকেই সহজ করলেন বিরাট কোহলি। ইংল্যান্ডের মাটিতে অধিনায়ক হিসাবে বিরাট কোহলি জিতলেন তিনটি টেস্ট ম্যাচ। অস্ট্রেলিয়ার মাটিতে জিতেছেন দুটি টেস্ট ম্যাচ এবং দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনি জিতেছেন একটি টেস্ট ম্যাচ। SENA কান্ট্রিতে মোট ছটি টেস্ট জিতে এই রেকর্ড গড়লেন তিনি। এর পাশাপাশি কোহলি ইংল্যাল্ডের মাটিতে সর্বাধিক জয়ী এশিয়ান অধিয়ানক হিসাবেও নিজের নাম তুলেছেন। তিনি এ বার ছাপিয়ে গেলেন ইমরান খান, কপিল দেব, জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আক্রমদের। এ বার ম্যাঞ্চেস্টারের দিকে তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব।

বন্ধ করুন