বাংলা নিউজ > ময়দান > শুধু টি-টোয়েন্টি নয়, কোহলিকে পুরোপুরি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরামর্শ শাহিদ আফ্রিদির
শাহিদ আফ্রিদি ও বিরাট কোহলি।
শাহিদ আফ্রিদি ও বিরাট কোহলি।

শুধু টি-টোয়েন্টি নয়, কোহলিকে পুরোপুরি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরামর্শ শাহিদ আফ্রিদির

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০ ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর কথা আগেই জানিয়েছিলেন বিরাট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সঙ্গেই টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলি জমানার অবসান এবং রোহিত জমানার শুরু হয়ে গিয়েছে। আসন্ন নিউজিল্যান্ড সিরিজেই রোহিত শর্মাকে নেতৃত্ব দিতে দেখা যাবে। তবে শাহিদ আফ্রিদির মতে শুধুমাত্র ২০ ওভার নয়, বরং সম্পূর্ণরূপে অধিনায়কত্ব ছেড়ে অবশিষ্ট কেরিয়ারটা বিরাট কোহলির খেলাটা উপভোগ করা উচিত।

বিভিন্ন রিপোর্টে শোনা যাচ্ছে বিরাটকে অধিনায়কত্ব থেকে সরিয়েও দিতে পারে বোর্ড। শাহিদ আফ্রিদির মতে অবশ্য নিজেকে চাপমুক্ত রাখার জন্য বিরাটেরই নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত। Samaa-কে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি জানান, ‘ও ভারতীয় ক্রিকেটের জন্য দুর্ধর্ষ পারফর্ম করেছে। তবে আমার মনে হয় ও যদি পুরোপুরি অধিনায়কত্ব ছেড়ে দেয় তাহলেই বেশি ভাল হবে। আমার মতে এখনও ওর মধ্যে অনেক ক্রিকেট বাকি আছে এবং ওর উচিত বাকি সময়টা পুরোপুরি শুধুমাত্র খেলোয়াড় হিসেবে উপভোগ করে খেলা। ও অসাধারণ ব্য়াটার এবং অধিনায়কত্ব ছাড়া চাপমুক্ত হয়ে খোলা মনে খেলতে পারবে বিরাট।’

শুধু আফ্রিদি নন, অনেকেই মনে করছেন অন্তত ওয়ান ডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো উচিত বিরাটের। সদ্য ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানো রবি শাস্ত্রীও সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বিরাট কোহলির ওয়ান ডে অধিনায়কত্ব ছেড়ে দিয়ে সম্পূর্ণভাবে শুধুমাত্র টেস্টে নেতৃত্ব দেওয়ার পূর্বাভাস দেন। শেষ পর্যন্ত কোহলি কী সিদ্ধান্ত নেন এবং কবে নেন, এখন সেটাই দেখার।

বন্ধ করুন