বাংলা নিউজ > ময়দান > কোহলির রেস্তোরাঁয় প্রবেশ করতে পারবেন না সমকামীরা, ক্ষোভ উপচে পড়ল নেটপাড়ায়
কোহলির রেস্তোরাঁয় প্রবেশ করতে পারবেন না সমকামীরা।
কোহলির রেস্তোরাঁয় প্রবেশ করতে পারবেন না সমকামীরা।

কোহলির রেস্তোরাঁয় প্রবেশ করতে পারবেন না সমকামীরা, ক্ষোভ উপচে পড়ল নেটপাড়ায়

  • ওয়ান এইট কমিউন নামে কোহলির রেস্তোরাঁর চেন রয়েছে। আর সেখানে প্রবেশাধিকার নেই সমকামীদের।

সম্প্রতি ২২ গজে বর্ণবিদ্বেষ নিয়ে বয়ে চলেছে সমালোচনার ঝড়। এর মাঝেই আবার ক্রিকেট মাঠের বাইরে সমকামিতা নিয়ে নতুন বিতর্কে জড়ালেন বিরাট কোহলি। মূলত তাঁর রেস্তোরাঁর বৈষম্যের নিয়ম নিয়ে চলছে তীব্র ভাবে কোহলির সমালোচনা। আসলে ওয়ান এইট কমিউন নামে কোহলির রেস্তোরাঁর চেন রয়েছে। সেখানে নাকি প্রবেশাধিকার নেই সমকামীদের। তবে ঘটনাটি আসলে ঘটেছে পুণের ব্রাঞ্চে। সেখান থেকেই বিষয়টি সামনে আসে। আর তার পরেই এই নিয়ে শুরু হয় তীব্র জলঘোলা।

বিরাটের ওয়ান ৮ কমিউন নামে ওই রেস্তোরাঁর বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে 'ইয়েস উই এক্সজিস্ট ইন্ডিয়া' নামে একটি সংগঠন। এলজিবিটি সম্প্রদায়ের মানুষকে নিয়ে কাজ করা ওই সংগঠন নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে বিরাটের রেস্তোরাঁর বিরুদ্ধে সবার আগে ক্ষোভ উগরে দেয়।

বিরাট কোহলির রেস্তোরাঁর পুণে ব্রাঞ্চের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ পেয়ে প্রথমে সেখানকার কর্মীদের সঙ্গে ‘ইয়েস উই এক্সজিস্টে’র তরফে নাকি কথা বলা হয়। সেখানকার কর্মীরা জানান, রেস্তোরাঁয় সমকামীদের প্রবেশ করার কোনও অনুমতি নেই। এমনই দাবি ‘ইয়েস উই এক্সজিস্ট’ নামের ওই সংগঠনের। বিরাটের রেস্তোরাঁর বিরুদ্ধে ওই অভিযোগ ওঠার সোশ্যাল মিডিয়ায় চলছে তীব্র সমালোচনা। ক্ষোভ উগড়ে দিচ্ছেন নেটিজেনরা। নেটিজেনদের একাংশ আবার কটাক্ষও শুরু করেছেন।

কোহলির রেস্তোরাঁয় বৈষম্যের নীতি নিয়ে চলছে তীব্র সমালোচনা।
কোহলির রেস্তোরাঁয় বৈষম্যের নীতি নিয়ে চলছে তীব্র সমালোচনা।

বিরাট কোহলির মতো এমন বড় মাপের ক্রিকেটার, যাঁকে ৭-৭০ আইডল মনে করে থাকেন, তাঁর এমন মানসিকতায় বড় ধাক্কা খেয়েছে সকলেই।  বিরাটের থেকে এই ধরনের ব্যবহার গ্রহণযোগ্য নয় বলে কেউ কেউ মন্তব্য করেছেন। কেউ আবার বলতে শুরু করেছেন, এলজিবিটি সম্প্রদায়ের মানুষ নিজেদের জন্য রেস্তোরাঁর ব্যবস্থা করে নেবেন। কেন অন্য কারও অপমান সহ্য করে তাঁদের কাছ যাবেন? কোহলির রেস্তোরাঁর এমন বৈষম্যের নিয়ম দুঃখজনক বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। সব মিলিয়ে বিরাট কোহলির রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযোগ উঠতেই নেট পাড়ায় তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।।

বন্ধ করুন