বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট বিপর্যয়, প্রথম দশ থেকে ছিটকে যাওয়ার উপক্রম কোহলির
বিরাট কোহলি। ছবি- এএনআই (ANI)
বিরাট কোহলি। ছবি- এএনআই (ANI)

ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট বিপর্যয়, প্রথম দশ থেকে ছিটকে যাওয়ার উপক্রম কোহলির

  • ফের আইসিসি ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন বিরাট, উন্নতি করলেন লোকেশ রাহুল।

প্রথমত, টি-২০ বিশ্বকাপে পরিচিত ছন্দে দেখা যায়নি বিরাট কোহলিকে। দ্বিতীয়ত, এডেন মার্করাম, লোকেশ রাহুলরা ব্যাট হাতে নজর কাড়েন। যার মিলিত ফল, আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে বড়সড় বিপর্যয়ের মুখে পড়তে হয় কোহলিকে।

আন্তর্জাতিক ক্রিকট সংস্থার সদ্য প্রকাশিত টি-২০ ব়্যাঙ্কংয়ে বেশ কিছুটা পিছিয়ে যেতে হয় কোহলিকে। ব্যাটসম্যানদের তালিকায় চার ধার নেমে বিরাট আপাতত ৮ নম্বরে অবস্থান করছেন। ১১ নম্বরে থাকা ক্রিকেটারের সঙ্গে কোহলির রেটিং পয়েন্টের পার্থক্য খুব বেশি নয়। সুতরাং, অবিলম্বে ব্যক্তিগত পারফর্ম্যান্সে উন্নতি না করলে টি-২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের বাইরে ছিটকে যেতে পারেন বিরাট। 

কোহলি পিছিয়ে গেলেও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করছেন লোকেশ রাহুল। বিশ্বকাপে পরপর তিনটি হাফ-সেঞ্চুরি করা রাহুল তিন ধাপ উঠে এসে ব্যাটসম্যানদের তালিকায় ৫ নম্বরে জায়গা করে নিয়েছেন।

আইসিসি ব়্যাঙ্কিংয়ের প্রথম দশজন টি-২০ ব্যাটসম্যানের তালিকা।
আইসিসি ব়্যাঙ্কিংয়ের প্রথম দশজন টি-২০ ব্যাটসম্যানের তালিকা।

ব্যাটসম্যানদের তালিকায় সবথেকে বড় লাফ দিয়েছেন মার্করাম। তিনি তিন ধাপ উঠে এসে তিন নম্বরে পৌঁছে গিয়েছেন। আগের মতোই শীর্ষে রয়েছেন বাবর আজম। ডেভিড মালান দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। অ্যারন ফিঞ্চ ১ ধাপ নেমে চার নম্বরে রয়েছেন। মহম্মদ রিজওয়ান এক ধাপ নেমে গিয়েছেন। তিনি রয়েছেন ৬ নম্বরে। ডেভন কনওয়ে ও জোস বাটলার যথাক্রমে ৭ ও ৯ নম্বরে নিজেদের অবস্থান টিকিয়ে রেখেছেন। রাসি ভ্যান ডার দাসেন ৬ ধাপ উঠে এসে ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন।

ব্যাটসম্যানদের সেরা দশ:-
১. বাবর আজম (৮৩৯)
২. ডেভিড মালান (৮০০)
৩. এডেন মার্করাম (৭৯৬)
৪. অ্যারন ফিঞ্চ (৭৩২)
৫. লোকেশ রাহুল (৭২৭)
৬. মহম্মদ রিজওয়ান (৭১৮)
৭. ডেভন কনওয়ে (৭০০)
৮. বিরাট কোহলি (৬৯৮)
৯. জোস বাটলার (৬৭৪)
১০. রাসি ভ্যান ডার দাসেন (৬৬৯)

বন্ধ করুন