বাংলা নিউজ > ময়দান > তিনে কে খেলবেন, কোহলি ঢুকলে ছিটকে যাবেন শ্রেয়স? চাপে থাকবে টিম ম্যানেজমেন্ট, দাবি জাফরের
বিরাট কোহলি, ওয়াসিম জাফর এবং শ্রেয়স আইয়ার।

তিনে কে খেলবেন, কোহলি ঢুকলে ছিটকে যাবেন শ্রেয়স? চাপে থাকবে টিম ম্যানেজমেন্ট, দাবি জাফরের

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে শ্রেয়স আইয়ার অর্ধশতরানের হ্যাটট্রিক করার পাশাপাশি তিনটি ম্যাচেই অপরাজিত ছিলেন। মজার বিষয় হল, শ্রেয়সের আগে ভারতের একমাত্র বিরাট কোহলিই টানা তিনটি ম্যাচে হাফসেঞ্চুরির হ্যাটট্রিক করেছিলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহালির ৩ নম্বর জায়গায় খেলে নিজের সেরাটা একেবারে নিংড়ে দিয়েছেন শ্রেয়স আইয়ার। তিনটি টি-টোয়েন্টি ম্যাচেই তিনি হাফসেঞ্চুরি করেছেন। অর্ধশতরানের হ্যাটট্রিকের পাশাপাশি তিনটি ম্যাচেই অপরাজিত ছিলেন শ্রেয়স। তবে প্রশ্ন উঠেছে, এত ভালো পারফরম্যান্স করার পরেও কি ৩ নম্বর জয়াগা ধরে রাখতে পারবেন শ্রেয়স? কোহলি দলে ফিরলে তাঁর ভবিষ্যৎ কী? 

শ্রীলঙ্কা বিরুদ্ধে শ্রেয়স আইয়ার তিনটি ইনিংসে যথাক্রমে ২৮ বলে অপরাজিত ৫৭, ৪৪ বলে অপরাজিত ৭৪ এবং ৪৫ বলে অপরাজিত ৭৩ রান করেছেন। তাঁর হাত ধরেই তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে সহজে হোয়াইটওয়াশ করে ভারত। মজার বিষয় হল, শ্রেয়সের আগে ভারতের একমাত্র বিরাট কোহলিই টানা তিনটি ম্যাচে হাফসেঞ্চুরির হ্যাটট্রিক করেছিলেন।  

রবিবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের পরে ESPNcricinfo-এর সাথে আলোচনার সময়ে ওয়াসিম জাফর শ্রেয়সকে প্রশংসায় ভরিয়ে দেন। ভারতের প্রাক্তন ওপেনার ২৭ বছরের তারকার আত্মবিশ্বাস এবং দায়িত্ববোধে মুগ্ধ। তিনি বলেন, ‘ও পুরো সিরিজ জুড়ে অসামান্য খেলেছে। এমন কী একটি ম্যাচেও আউট হয়নি। এবং আক্ষরিক অর্থেই সিরিজটি নিজে দায়িত্ব নিয়ে জিতিয়েছে। ও যে ভাবে আত্মবিশ্বাস দেখিয়েছে, যে ভাবে ও দায়িত্ব নিয়েছে, তাতে সত্যিই খুশি। ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য এখন বড় মাথাব্যথার কারণ হয়ে গেল- বিরাট কোহলি ফিরে এলে শ্রেয়স আইয়ারের কী হবে?’

দুই ব্যাটারকে একই সঙ্গে প্রথম একাদশে রাখা যেতে পারে কিনা, জানতে চাওয়া হলে, ওয়াসিম জাফর বলেন, বিরাট কোহলি সব সময়েই শ্রেয়সের চেয়ে এগিয়ে। তবে তিনি বলেছেন, ‘আমি মনে করি এটা একটি বড় চ্যালেঞ্জ। সত্যি কথা বলতে বিরাট সব সময়েই শ্রেয়স আইয়ারের চেয়ে এগিয়ে। এই নিয়ে কোন সন্দেহ নেই। কিন্তু শ্রেয়স আইয়ারকে একাদশে জায়গা করে দিতে হলে, কে বেরিয়ে যেতে পারে? সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত , বেঙ্কটেশ আইয়ার, রবীন্দ্র জাদেজা ফিরে আসছেন। ছয়, সাত জন ব্যাটার বাছাই করাটা সত্যিই খুব কঠিন হবে। এটা টিম ম্যানেজমেন্টের বড় চাপ হবে।’

বন্ধ করুন