বাংলা নিউজ > ময়দান > সবচেয়ে কম ইনিংসে ৭৫টি আন্তর্জাতিক শতরান করে সচিনকে পিছনে ফেললেন বিরাট

সবচেয়ে কম ইনিংসে ৭৫টি আন্তর্জাতিক শতরান করে সচিনকে পিছনে ফেললেন বিরাট

১৫০ করার পরে বিরাট কোহলি (ছবি-পিটিআই)

আমদাবাদে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্টে শতরান হাঁকিয়ে সচিনকে টপকে গেলেনকোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৭৫তম শতরানটি পূরণ করলেন বিরাট। আর এই নজির গড়তে সবথেকে কম ইনিংস খেলার কৃতিত্ব অর্জন করলেন তিনি। মাস্টার ব্লাস্টার্স ৭৫টি শতরান করতে খেলেছিলেন ৫৬৬টি ইনিংস। বিরাট সময় নিলেন ৫৫২টি ইনিংস।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি ব্যাটার সচিন তেন্ডুলকরকে পিছনে ফেললেন আরেক কিংবদন্তি ব্যাটার বিরাট কোহলি। আমদাবাদে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্টে শতরান হাঁকিয়ে সচিনকে টপকে গেলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৭৫তম শতরানটি পূরণ করলেন বিরাট কোহলি। আর এই নজির গড়তে সবথেকে কম ইনিংস খেলার কৃতিত্ব অর্জন করলেন তিনি। মাস্টার ব্লাস্টার্স ৭৫টি শতরান করতে খেলেছিলেন ৫৬৬টি ইনিংস। আর বিরাট সময় নিলেন ৫৫২টি ইনিংস।

আরও পড়ুন… গিলের শতরান ও অশ্বিনের বোলিং-এর প্রশংসা করে আমদাবাদ পিচ নিয়ে মুখ খুললেন সৌরভ

আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি শতরান করার নজির রয়েছে সচিন তেন্ডুলকরের। ৭৮২ ইনিংস খেলে এই নজির গড়েছিলেন তিনি। আর ৫৫২টি ইনিংস খেলে ৭৫তম শতরানটি সম্পন্ন করলেন বিরাট কোহলি। এই তালিকায় তিন নম্বরে রয়েছেন বিশ্বকাপজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং। তাঁর আন্তর্জাতিক শতরানের সংখ্যা ৭১টি। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রীতিমতো উইকেটে কামড়ে পড়ে রইলেন বিরাট কোহলি। আর তার সঙ্গে সঙ্গেই টেস্ট ক্রিকেটে দীর্ঘ সাড়ে তিন বছরের শতরানের খরা কাটালেন কিং কোহলি।

আরও পড়ুন… PSL-এ চমক দেখালেও IPL 2023-এ সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! দেখুন সেই ৩ তারকাকে

২০১৯ সালে ইডেন গার্ডেন্সে গোলাপি টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে নিজের শেষ টেস্ট শতরানটি হাঁকিয়েছিলেন বিরাট কোহলি। আর এ দিন ফের একবার দীর্ঘতম ফর্ম্যাটে তিন অঙ্কের রান পূর্ণ করলেন তিনি। টড মার্ফি, নাথান লিয়ন, ম্যাথু কুনম্যানদের রীতিমতো দেখেশুনে ধৈর্য্য ধরে খেললেন তিনি। এদিন বাউন্ডারি মারার থেকে সিঙ্গেলসের উপরেই জোড় দিলেন তিনি। তাঁর এবং শুভমন গিলের শতরানে ভর করেই চতুর্থ টেস্টে লড়াইতে ফিরেছে ভারতীয় দল। অজিদের প্রথম ইনিংসের বিশাল স্কোর তাড়া করে ভারত বিরাটের শতরানে ভর করে চতুর্থ দিনের দ্বিতীয় সেশন শেষে ইতিমধ্যে লিডও নিয়ে ফেলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.