বিরাট কোহলি  (Action Images via Reuters)
বিরাট কোহলি (Action Images via Reuters)

কতদিন তিনটি ফর্ম্যাট খেলবেন, ফাঁস করলেন বিরাট কোহলি

মাঝে মাঝে ব্রেক নিয়ে তিনটি ফর্ম্যাটেই খেলার ইচ্ছা প্রকাশ করেছেন বিরাট কোহলি।

আগামী তিন বছর তিনটি ফর্ম্যাটেই খেলবেন বলে জানিয়েছেন বিরাট কোহলি। চলতি বছর টি২০ বিশ্বকাপের পর আগামী বছরেও টি২০ বিশ্বকাপ আছে। ২০২৩ সালে আছে ওডিআই বিশ্বকাপ। এর সঙ্গে আছে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ। তাই প্রশ্ন উঠেছিল, একটি ফর্ম্যাট কি ছেড়ে দেবেন চেজমাস্টার কোহলি। কিন্তু ভারতীয় অধিনায়ক বললেন ২০২৩ সাল অবধি তিনি তিনটি ফর্ম্যাটেই খেলবেন। তারপর ভেবে দেখবেন কোনও ফর্ম্যাট ছাড়া উচিত কিনা।

নিজের ওয়ার্কলোড সম্পর্কে কোহলি বলেন যে ট্র্যাভেলিং ও প্র্যাকটিস মিলিয়ে তিনি বছরে প্রায় ৩০০ দিন ক্রিকেট খেলছেন গত আট-নয় বছর ধরে। এটি অত্যন্ত ধকলের কাজ বলে জানান কোহলি। ভারতীয় অধিনায়ক বলেন যে মাঝে মাঝে বিরতি নিয়ে অনেকটা তরতাজা থাকেন তিনি। তিনটি ফর্ম্যাট খেলার এটাই একমাত্র উপায় বলে মনে করেন তিনি।

আগামী দিনে বেশীরভাগ ক্রিকেটার ঘন ঘন ব্রেক নেবেন বলে মনে করেন কোহলি। তিনটি ফর্ম্যাট খেলতে আপাতত শারীরিক ভাবে কোনও অসুবিধা হচ্ছে না বলে জানান কোহলি। তবে ৩৪-৩৫ বছর বয়স হলে হয়তো এই পরিস্থিতি বদলাবে। তবে আগামী দুই-তিন বছর একই ভাবে তিনি চালিয়ে যাতে পারবেন, এই বিষয়ে আত্মবিশ্বাসী কোহলি।

আগামী তিন বছর যে তার জন্য খুব ক্লান্তিকর হবে সেটি তিনি জানেন, বলেন কোহলি। তিনি ভালো খেললে যে দল অনেকটা এগিয়ে যেতে পারবে, এই নিয়ে ওয়াকিবহাল ভারতীয় অধিনায়ক। তবে সমর্থকদের জন্য যেটি সুখবর, অন্তত তিন বছরের সব রকমের ক্রিকেটে চলবে বিরাটরাজ।

"

বন্ধ করুন