বাংলা নিউজ > ময়দান > ‘নেতৃত্ব দিতে চাই না’, কোহলি বলেছিলেন, দাবি BCCI আধিকারিকের
বিরাট কোহিল এবং অরুণ ধুমাল।

‘নেতৃত্ব দিতে চাই না’, কোহলি বলেছিলেন, দাবি BCCI আধিকারিকের

  • ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে ভারত ধরাশায়ী হওয়ার পরেই ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরানো হয়েছিল বিরাটকে। ট্রেজারার অরুণ সিং ধুমাল জানিয়েছেন, এতে বোর্ডের কোনও হাত ছিল না। স্বয়ং বিরাট আর নেতৃত্ব করতে চাননি।

শুভব্রত মুখার্জি

বিরাট কোহলির ভারতীয় সিনিয়র দলের নেতৃত্ব ছাড়া নিয়ে কম জলঘোলা হয়নি। বিরাট নিজে থেকেই নেতৃত্ব ছেড়েছিলেন, নাকি তাঁকে নেতৃত্ব থেকে সরানো হয়েছিল, তা নিয়ে বিতর্ক হয়েছিল প্রবল। এ বার সেই বিতর্কে কার্যত জল ঢেলে দিয়ে বিসিসিআইয়ের ট্রেজারার জানিয়ে দিলেন, এই সিদ্ধান্ত ছিল বিরাটের নিজের ছিল। বিরাট কোহলি নিজেই নাকি জানিয়েছিলেন, তিনি আর নেতৃত্ব দিতে চাননা।

২০২১ সালের টি-২০ বিশ্বকাপে ভারত ধরাশায়ী হওয়ার পরেই ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরানো হয়েছিল বিরাটকে। ট্রেজারার অরুণ সিং ধুমাল জানিয়েছেন, এতে বোর্ডের কোনও হাত ছিল না। স্বয়ং বিরাট আর নেতৃত্ব করতে চাননি।

আরও পড়ুন: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

এক বর্ষীয়ান সাংবাদিককে এমনটাই জানিয়েছেন ধুমাল। তিনি বলেছেন, ‘নেতৃত্ব দেওয়া বা না দেওয়ার যে সিদ্ধান্ত তার সম্পূর্ণটাই ছিল বিরাটের। ও (বিরাট) সিদ্ধান্ত নিয়েছিল যে ও আর ভারতের অধিনায়কত্ব করবে না। ও নিজে থেকে নেতৃত্ব ছাড়তে চেয়েছিল। এটা একান্তই ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা সেটাকেই সম্মান জানিয়েছি। ভারতীয় ক্রিকেটের জন্য ওর অবদান বিশাল। সেই কারণেই বোর্ডের সবাই ওকে সম্মান করে। আমরা বিরাটকে মাঠে খেলতে দেখতে চাইব সব সময়।’

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

বিরাটের খারাপ ফর্ম প্রসঙ্গে তিনি বলেন, ‘বিরাটের কথা বলতে গেলে এটাই বলব ও কোনও সাধারণ ক্রিকেটার নয়। ভারতীয় ক্রিকেটে ওর অবদানের কোন তুলনা হয় না। বোর্ড ওকে সাইড করে দিতে চাইছে এই ধরনের রটনা মিডিয়ার কারসাজি। এটা আমাদেরকে প্রভাবিত করে না। আমরা চাই, ও মত তাড়াতাড়ি সম্ভব ফর্মে ফিরুক। দল নির্বাচন নিয়ে এটাই বলতে পারি, এর সম্পূর্ণ দায়িত্ব নির্বাচকদের। আমাদের কোনও ভূমিকা নেই। নির্বাচকরা কী রকম দল নির্বাচন করবেন, তা শুধুমাত্র তাঁদের উপর নির্ভর করছে। সিদ্ধান্তের দায়ভার দেওয়া রয়েছে তাঁদের উপর।’

বন্ধ করুন