বাংলা নিউজ > ময়দান > রোহিতকে ভাইস ক্যাপ্টেন্সি পদ থেকে সরান, বিরাটের দাবিকে খারিজ করে বিসিসিআই
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

রোহিতকে ভাইস ক্যাপ্টেন্সি পদ থেকে সরান, বিরাটের দাবিকে খারিজ করে বিসিসিআই

  • রোহিত শর্মাই টি-টোয়েন্টি দলের অধিনায়ক হতে চলেছেন। আর কোহলির এ হেন অযৌক্তিক দাবিতে নাকি তার উপর আরও বড় কোপ আসতে চলেছে। অনেকেই মনে করছেন, এ বার একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও হারাতে হবে বিরাটকে।

কথায় আছে, ‘নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করা’। বিরাট কোহলি নিজে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন। বৃহস্পতিবার টুইট করে এ কথা তিনি ঘোষণাও করেছেন। কিন্তু রোহিত শর্মাকেও সীমিত ওভারের সহ অধিনায়কের পদ থেকে সরানোর জন্য নাকি বোর্ডের নির্বাচন কমিটির কাছে আর্জি জানান বিরাট। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হওয়ায় নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট মহল। 

প্রশ্ন হল, বিরাট এমন কাজ কেন করতে যাবেন? ক্রিকেটের এক ওয়েবসাইটের দাবি, রোহিতের বয়স যেহেতু ৩৪ হয়ে গিয়েছে, তাই তাঁর জায়গায় যেন তরুণ কোনও ক্রিকেটারকে নিযুক্ত করা হয়। ভারতীয় দলের ভবিষ্যতের কথা ভেবেই নাকি এমনটা জানিয়েছেন কোহলি। বিরাট চাইছেন, একদিনের দলের সহ অধিনায়ক করা হোক লোকেশ রাহুলকে। এবং টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক করা হোক ঋষভ পন্তকে। 

তবে রোহিত শর্মাই টি-টোয়েন্টি দলের অধিনায়ক হতে চলেছেন। আর কোহলির এ হেন অযৌক্তিক দাবিতে নাকি তার উপর আরও বড় কোপ আসতে চলেছে। অনেকেই মনে করছেন, এ বার একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও হারাতে হবে বিরাটকে।

সম্প্রতি পিটিআই -এর কাছে বিসিসিআই-এর এক সূত্র দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হলে বিরাট কোহলিকে সরিয়ে দেওয়া হত। সেটা ভারত অধিনায়ক ভাল করেই জানতেন। সে কারণেই আগে থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি। এতে তাঁর উপর চাপটা নিজেই অনেকটা কমিয়ে ফেলতে পেরেছেন কোহলি।

কোহলি হয়তো মনে করেছিলেন, টি-টোয়েন্টি শুধু নয়, সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্বও তাঁর হাত থেকে নিয়ে নেওয়া হবে। একদিনের অধিনায়কত্ব যাতে না যায়, সেই কারণেই টি-টোয়েন্টির তাজ ছেড়ে দিয়েছেন তিনি।

বন্ধ করুন