বাংলা নিউজ > ময়দান > রোহিতকে ভাইস ক্যাপ্টেন্সি পদ থেকে সরান, বিরাটের দাবিকে খারিজ করে বিসিসিআই

রোহিতকে ভাইস ক্যাপ্টেন্সি পদ থেকে সরান, বিরাটের দাবিকে খারিজ করে বিসিসিআই

রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

রোহিত শর্মাই টি-টোয়েন্টি দলের অধিনায়ক হতে চলেছেন। আর কোহলির এ হেন অযৌক্তিক দাবিতে নাকি তার উপর আরও বড় কোপ আসতে চলেছে। অনেকেই মনে করছেন, এ বার একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও হারাতে হবে বিরাটকে।

কথায় আছে, ‘নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করা’। বিরাট কোহলি নিজে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন। বৃহস্পতিবার টুইট করে এ কথা তিনি ঘোষণাও করেছেন। কিন্তু রোহিত শর্মাকেও সীমিত ওভারের সহ অধিনায়কের পদ থেকে সরানোর জন্য নাকি বোর্ডের নির্বাচন কমিটির কাছে আর্জি জানান বিরাট। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হওয়ায় নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট মহল। 

প্রশ্ন হল, বিরাট এমন কাজ কেন করতে যাবেন? ক্রিকেটের এক ওয়েবসাইটের দাবি, রোহিতের বয়স যেহেতু ৩৪ হয়ে গিয়েছে, তাই তাঁর জায়গায় যেন তরুণ কোনও ক্রিকেটারকে নিযুক্ত করা হয়। ভারতীয় দলের ভবিষ্যতের কথা ভেবেই নাকি এমনটা জানিয়েছেন কোহলি। বিরাট চাইছেন, একদিনের দলের সহ অধিনায়ক করা হোক লোকেশ রাহুলকে। এবং টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক করা হোক ঋষভ পন্তকে। 

তবে রোহিত শর্মাই টি-টোয়েন্টি দলের অধিনায়ক হতে চলেছেন। আর কোহলির এ হেন অযৌক্তিক দাবিতে নাকি তার উপর আরও বড় কোপ আসতে চলেছে। অনেকেই মনে করছেন, এ বার একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও হারাতে হবে বিরাটকে।

সম্প্রতি পিটিআই -এর কাছে বিসিসিআই-এর এক সূত্র দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হলে বিরাট কোহলিকে সরিয়ে দেওয়া হত। সেটা ভারত অধিনায়ক ভাল করেই জানতেন। সে কারণেই আগে থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি। এতে তাঁর উপর চাপটা নিজেই অনেকটা কমিয়ে ফেলতে পেরেছেন কোহলি।

কোহলি হয়তো মনে করেছিলেন, টি-টোয়েন্টি শুধু নয়, সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্বও তাঁর হাত থেকে নিয়ে নেওয়া হবে। একদিনের অধিনায়কত্ব যাতে না যায়, সেই কারণেই টি-টোয়েন্টির তাজ ছেড়ে দিয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.