বাংলা নিউজ > ময়দান > বিরাট না রোহিত! ভারতীয় দলের নেতৃত্ব কার হাতে থাকবে? বড় আপডেট দিলেন জয় শাহ
বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:বিসিসিআই)
বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:বিসিসিআই)

বিরাট না রোহিত! ভারতীয় দলের নেতৃত্ব কার হাতে থাকবে? বড় আপডেট দিলেন জয় শাহ

টিম ইন্ডিয়ার নেতৃত্ব বদলের খবরকে গুজব বলে উড়িয়ে দিলেন বোর্ডের সচিব জয় শাহ।

সীমিত ওভারের ম্যাচের নেতৃত্ব থেকে সরে যাচ্ছেন বিরাট কোহলি? সোমবার এমনই এক চাঞ্চল্যকর খবর জল্পনার আকাশে ভেসে ওঠে। এ বার সেই খবরের বিশেষ আপডেট দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পর ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলিকে সমালোচকদের মুখে পড়তে হয়েছিল। তার অধিনায়কত্ব নিয়ে ক্রিকেট বিশ্বে সমালোচনার ঝড় উঠেছে। এর মাঝেই শোনা যায় বিরাট কোহলির পরিবর্তে সাদা বলের ক্রিকেটে ভারতের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।  

সবকিছুকে ছাপিয়ে গিয়েছে  সোমবারের গুজব। বিসিসিআই সূত্রের খবর অধিনায়কত্ব নিয়ে গুজব ছড়ানো হয়েছিল। এতে বলা হয়েছে, টি টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলি নিজেই সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন এবং তার জায়গায় রোহিত শর্মাকে দলের নেতৃত্ব দেওয়া হবে। যাই হোক, গভীর রাতে, বিসিসিআই এটিকে একটি গুজব বলে জানায়। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এই সমস্ত জল্পনা -কল্পনার অবসান ঘটিয়েছেন। তিনি স্পষ্ট করেছেন যে এই ধরনের সমস্ত রিপোর্ট বাজে এবং বর্তমানে অধিনায়কত্ব পরিবর্তনের কথা ভাবছে না বোর্ড। 

ক্রিকবাজের পক্ষ থেকে জয় শাহকে উদ্ধৃত করে বলা হয়, ‘আমরা এমন কোনও প্রস্তাব দিইনি এবং বিরাট কোহলির অধিনায়কত্বে দল ভালোভাবে এগিয়ে যাচ্ছে।’ তিনি বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমালের এই বক্তব্যের সঙ্গেও একমত, যেখানে তিনি বলেছিলেন যে সীমিত ওভারের ক্রিকেটে বিরাটের বদলে অধিনায়কত্বে রোহিতকে নিয়ে আসার প্রতিবেদনগুলি বাজে। আমরা খুব ভালোভাবেই বুঝতে পারি যে এই ধরনের প্রস্তাব ভারতীয় দলের স্বার্থে নয় এবং সেটাও যখন দল টি টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে।

বন্ধ করুন