বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: সেট হয়ে আউট মনোজ, দলীপ ট্রফিতে সেঞ্চুরি বিরাটের, হতাশ করলেন না বংলার শাহবাজ
দলীপে হাফ-সেঞ্চুরি শাহবাজের। ছবি- স্ক্রিনগ্র্যাব।

Duleep Trophy 2022: সেট হয়ে আউট মনোজ, দলীপ ট্রফিতে সেঞ্চুরি বিরাটের, হতাশ করলেন না বংলার শাহবাজ

  • পালটা ব্যাট করতে নেমে বড় রানের পথে এগিয়ে চলেছেন যশ ধুল।

বৃহস্পতিবার দুবাইয়ে আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে দুর্দান্ত শতরান করেন বিরাট কোহলি। শুক্রবার দলীপ ট্রফিতে উত্তরাঞ্চলের বিরুদ্ধে অনবদ্য শতরান করেন বিরাট সিং। পূর্বাঞ্চলের হয়ে ব্যাট করতে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন বাংলার শাহবাজ আহমেদও। যদিও সেট হয়ে উইকেট দিয়ে আসেন ক্যাপ্টেন মনোজ তিওয়ারি।

পুদুচেরিতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামা পূর্বাঞ্চল প্রথম দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ১৭৯ রান তুলে। তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে পূর্বাঞ্চল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৯৭ রানে।

প্রথম দিনেই হাফ-সেঞ্চুরি করেছিলেন সুদীপ ঘরামি। তিনি ৬৮ রানের কার্যকরী যোগদান রাখেন। এছাড়া প্রথম দিনে অনুষ্টুপ মজুমদার ৪৭ রান করে সাজঘরে ফেরেন। দ্বিতীয় দিনে মনোজ আউট হন ব্যক্তিগত ২৭ রানে। ১০১ বলের সতর্ক ইনিংসে তিওয়ারি ৩টি চার মারেন।

আরও পড়ুন:- Duleep Trophy: ২০০-র কমে থামলেন না যশস্বী, দুর্দান্ত ডাবল সেঞ্চুরি অজিঙ্কা রাহানের

বিরাট সিং ১১৭ রান করে আউট হন। ২৪৭ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন। অভিষেক পোড়েল ৬ রান করে মাঠ ছাড়েন। শাহবাজ আহমেদ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪০ বলে ৬২ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান। শেষদিকে মুরাসিং ৩২ ও শাহবাজ নদিম ১৪ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি আকাশ দীপ। ৪ রান করে নট-আউট থাকেন ইশান পোড়েল।

উত্তরাঞ্চলের হয়ে ৩টি করে উইকেট নেন নভদীপ সাইনি ও নিশান্ত সিন্ধু। ১টি করে উইকেট দখল করেন সিদ্ধার্থ কউল, পুলকিত নারাং, হিমাংশু রানা ও ধ্রুব শোরে।

আরও পড়ুন:- Duleep Trophy 2022: ফায়ার অ্যান্ড আইস, ধুমধাড়াক্কা সেঞ্চুরি পৃথ্বীর, ঠান্ডা মাথায় শতরান যশস্বীর

পালটা ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৬৫ রান সংগ্রহ করেছে। যশ ধুল ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৩ বলে ৩৫ রান করে অপরাজিত রয়েছেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ২০ রান করে নট-আউট রয়েছেন মনন ভোরা।

বন্ধ করুন