বাংলা নিউজ > ময়দান > বিরাট-ধোনির কন্যাদের ট্রোল,পুলিশকে FIR করার নির্দেশ দিল্লি মহিলা কমিশনের

বিরাট-ধোনির কন্যাদের ট্রোল,পুলিশকে FIR করার নির্দেশ দিল্লি মহিলা কমিশনের

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল (ছবি-টুইটার)

সাম্প্রতিক সময়ে ভারতের দুই প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কন্যা জিভা এবং বিরাট কোহলির কন্যা‌ ভামিকাকে বাজে ট্রোলিংয়ের শিকার হতে হয়েছে। তবে বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেয়নি দিল্লির মহিলা কমিশন। তাদের প্রধান স্বাতী মালিওয়াল পুলিশকে ট্রোলারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন।

শুভব্রত মুখার্জি: সোশ্যাল মিডিয়ার যুগে ট্রোল বা কটাক্ষ অন্যতম বড় সমস্যা। বাচ্চা থেকে বুড়ো কেউ বাদ পড়েন না ট্রোলারদের শিকার হতে। সেলিব্রিটি বা সেলিব্রিটি সন্তান হলে তো কথাই নেই। সাম্প্রতিক সময়ে ভারতের দুই প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কন্যা জিভা এবং বিরাট কোহলির কন্যা‌ ভামিকাকে বাজে ট্রোলিংয়ের শিকার হতে হয়েছে। তবে বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেয়নি দিল্লির মহিলা কমিশন। তাদের প্রধান স্বাতী মালিওয়াল পুলিশকে ট্রোলারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন।

আরও পড়ুন… IND vs SL 2nd ODI: কলকাতায় দ্রাবিড়ের ৫০তম জন্মদিন পালন দলের, নেই কোহলি

মালিওয়ালের তরফে সোশ্যাল মিডিয়াতে দুটি কটাক্ষের ঘটনার স্ক্রিনশট তুলে ধরা হয়েছে। যদিও তিনি ছবিগুলোকে আবছা করে দিয়েছেন। এরপর তিনি লেখেন, ‘টুইটারে কিছু কিছু অ্যাকাউন্ট থেকে অত্যন্ত খারাপ মন্তব্য করা হচ্ছে দেশের অন্যতম দুই সেরা ক্রিকেটার বিরাট কোহলি এবং ধোনির কন্যার বিষয়ে।’ তাঁর স্পষ্ট বক্তব্য কি করে কেউ একজন ২ বছর বয়সি (ভামিকা) এবং ৭ বছর বয়সির (জিভা) বিষয়ে এমন খারাপ খারাপ মন্তব্য করতে পারে? তাঁর বক্তব্য , ‘আপনি যদি একজন ক্রিকেটারকে অপছন্দ করেন তাহলে আপনি তাঁর কন্যার বিষয়ে এমনভাবে খারাপ মন্তব্য করবেন?’

আরও পড়ুন… Pak vs NZ: কেন-কনওয়ের দুরন্ত ইনিংস, ঠুকঠুক করে হার বাঁচাতে পারলেন না বাবর

প্রসঙ্গত বিরাট কোহলি, অনুষ্কা শর্মার কন্যা ভামিকা সবেমাত্র ২ বছর বয়সে পা দিয়েছেন। দুই সেলিব্রিটির কয়েক লাখ ভক্ত তাঁদের মেয়েকে শুভেচ্ছাও জানিয়েছিলেন। তবে তাঁর পাশাপাশি বেশ কিছু মানুষ খারাপ মন্তব্য করতেও ছাড়েননি। উল্লেখ্য এই ঘটনা প্রথম নয়। এর আগেও এমনটা ঘটেছে। এর আগে চেন্নাই সুপার কিংস হারার পরেও ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছিল। ২০২০ সালে একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মাত্র ৫ বছর বয়সের জিভাকে ধর্ষণের হুমকি পর্যন্ত দিয়েছিলেন। আবু ধাবিতে আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স দলের কাছে হারের পরে এমন মন্তব্য করেছিলেন এক ভক্ত। কচ্ছের মুন্দ্রা অঞ্চল থেকে এই ঘটনায় ১৬ বছর বয়সি এক যুবককে গ্রেফতারও করা হয়েছিল।

উল্লেখ্য সেলিব্রিটি সন্তান যে শুধুমাত্র এই কটাক্ষের শিকার হয়েছেন তা নয়। স্বয়ং সেলিব্রিটিদের ক্ষেত্রেও তা ঘটেছে। ২০২১ টি-২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর বাজে ভাবে ট্রোল হতে হয়েছিল ভারতীয় পেসার মহম্মদ শামিকে। তাঁর পাশে দাঁড়িয়েছিলেন তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি। আইপিএলে মানকাডিং করে জোস বাটলারকে আউট করার পর এমন ঘটনার সম্মুখীন হতে হয়েছিল রবিচন্দ্রন অশ্বিনকেও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাত থেকে তুলে জয়কে মাংস খাওয়ালেন, ভাইরাল খাওয়ার টেবিলে জয় ও পরীমনির ভিডিয়ো IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক শরিফুল এখন অতীত, জয়ের সঙ্গে এক টেবিলে বসে খাওয়াদাওয়া পরীমনির আগামিকাল কি ভালো কাটবে? সোমবারে কাজের চাপ থাকবে কি? জানুন ২৪ জুনের রাশিফল সোম থেকে বৃষ্টি বাড়বে কয়েকটি জেলায়! মঙ্গলে আরও বেশি হবে কোনগুলিতে? কতদিন? ৭১ হাজার টন পেঁয়াজ কিনল সরকার, দাম কি এবার কমবে? রবির সকালে মাইলস্টোন ছুঁল ইসরো! তৃতীয় পরীক্ষাতেও সফল RLV 'পুষ্পক' যৌন হেনস্থা মামলায় বিপুল জরিমানা কোকাকোলার উত্তরাধিকারী আলকির! অঙ্কটা কত জানেন? সুইজারল্যান্ডে আছে আরও এক ভারত, ভাইরাল ভিডিয়ো দেখে চমকে গেলেন নেটিজেন পালকের মতো নেমে এল ‘পুষ্পক’, সফল হল চূড়ান্ত অবতরণ, ইসরোর টুপিতে নয়া পালক

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.