বাংলা নিউজ > ময়দান > বিরাট-ধোনির কন্যাদের ট্রোল,পুলিশকে FIR করার নির্দেশ দিল্লি মহিলা কমিশনের

বিরাট-ধোনির কন্যাদের ট্রোল,পুলিশকে FIR করার নির্দেশ দিল্লি মহিলা কমিশনের

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল (ছবি-টুইটার)

সাম্প্রতিক সময়ে ভারতের দুই প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কন্যা জিভা এবং বিরাট কোহলির কন্যা‌ ভামিকাকে বাজে ট্রোলিংয়ের শিকার হতে হয়েছে। তবে বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেয়নি দিল্লির মহিলা কমিশন। তাদের প্রধান স্বাতী মালিওয়াল পুলিশকে ট্রোলারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন।

শুভব্রত মুখার্জি: সোশ্যাল মিডিয়ার যুগে ট্রোল বা কটাক্ষ অন্যতম বড় সমস্যা। বাচ্চা থেকে বুড়ো কেউ বাদ পড়েন না ট্রোলারদের শিকার হতে। সেলিব্রিটি বা সেলিব্রিটি সন্তান হলে তো কথাই নেই। সাম্প্রতিক সময়ে ভারতের দুই প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কন্যা জিভা এবং বিরাট কোহলির কন্যা‌ ভামিকাকে বাজে ট্রোলিংয়ের শিকার হতে হয়েছে। তবে বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেয়নি দিল্লির মহিলা কমিশন। তাদের প্রধান স্বাতী মালিওয়াল পুলিশকে ট্রোলারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন।

আরও পড়ুন… IND vs SL 2nd ODI: কলকাতায় দ্রাবিড়ের ৫০তম জন্মদিন পালন দলের, নেই কোহলি

মালিওয়ালের তরফে সোশ্যাল মিডিয়াতে দুটি কটাক্ষের ঘটনার স্ক্রিনশট তুলে ধরা হয়েছে। যদিও তিনি ছবিগুলোকে আবছা করে দিয়েছেন। এরপর তিনি লেখেন, ‘টুইটারে কিছু কিছু অ্যাকাউন্ট থেকে অত্যন্ত খারাপ মন্তব্য করা হচ্ছে দেশের অন্যতম দুই সেরা ক্রিকেটার বিরাট কোহলি এবং ধোনির কন্যার বিষয়ে।’ তাঁর স্পষ্ট বক্তব্য কি করে কেউ একজন ২ বছর বয়সি (ভামিকা) এবং ৭ বছর বয়সির (জিভা) বিষয়ে এমন খারাপ খারাপ মন্তব্য করতে পারে? তাঁর বক্তব্য , ‘আপনি যদি একজন ক্রিকেটারকে অপছন্দ করেন তাহলে আপনি তাঁর কন্যার বিষয়ে এমনভাবে খারাপ মন্তব্য করবেন?’

আরও পড়ুন… Pak vs NZ: কেন-কনওয়ের দুরন্ত ইনিংস, ঠুকঠুক করে হার বাঁচাতে পারলেন না বাবর

প্রসঙ্গত বিরাট কোহলি, অনুষ্কা শর্মার কন্যা ভামিকা সবেমাত্র ২ বছর বয়সে পা দিয়েছেন। দুই সেলিব্রিটির কয়েক লাখ ভক্ত তাঁদের মেয়েকে শুভেচ্ছাও জানিয়েছিলেন। তবে তাঁর পাশাপাশি বেশ কিছু মানুষ খারাপ মন্তব্য করতেও ছাড়েননি। উল্লেখ্য এই ঘটনা প্রথম নয়। এর আগেও এমনটা ঘটেছে। এর আগে চেন্নাই সুপার কিংস হারার পরেও ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছিল। ২০২০ সালে একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মাত্র ৫ বছর বয়সের জিভাকে ধর্ষণের হুমকি পর্যন্ত দিয়েছিলেন। আবু ধাবিতে আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স দলের কাছে হারের পরে এমন মন্তব্য করেছিলেন এক ভক্ত। কচ্ছের মুন্দ্রা অঞ্চল থেকে এই ঘটনায় ১৬ বছর বয়সি এক যুবককে গ্রেফতারও করা হয়েছিল।

উল্লেখ্য সেলিব্রিটি সন্তান যে শুধুমাত্র এই কটাক্ষের শিকার হয়েছেন তা নয়। স্বয়ং সেলিব্রিটিদের ক্ষেত্রেও তা ঘটেছে। ২০২১ টি-২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর বাজে ভাবে ট্রোল হতে হয়েছিল ভারতীয় পেসার মহম্মদ শামিকে। তাঁর পাশে দাঁড়িয়েছিলেন তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি। আইপিএলে মানকাডিং করে জোস বাটলারকে আউট করার পর এমন ঘটনার সম্মুখীন হতে হয়েছিল রবিচন্দ্রন অশ্বিনকেও।

বন্ধ করুন