বাংলা নিউজ > ময়দান > সিনিয়ারদের বিশ্রাম দিয়ে এই পাঁচ ক্রিকেটারকে পরের বিশ্বকাপের জন্য গ্রুম করার পরামর্শ সেহওয়াগের
ইশান কিষাণ ও লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)
ইশান কিষাণ ও লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (REUTERS)

সিনিয়ারদের বিশ্রাম দিয়ে এই পাঁচ ক্রিকেটারকে পরের বিশ্বকাপের জন্য গ্রুম করার পরামর্শ সেহওয়াগের

  • এই পাঁচজনের মধ্যে তিনজন বর্তমান ভারতীয় বিশ্বকাপ স্কোয়াডেরই অংশ।

চলতি বিশ্বকাপে ভারত যে সেমিফাইনালে পৌঁছাবে না, তা প্রায় নিশ্চিত। তবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু আর এক বছরও বাকি নেই। সেই কথা মাথায় রেখে এখন থেকেই সেই বিশ্বকাপের জন্য প্রস্তুতির কথা জানান বীরেন্দ্র সেহওয়াগ। সিনিয়ারদের কিছুটা বিশ্রাম দিয়ে তরুণদের সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেন তিনি।

ভারতকে বিশেষত পাঁচজন ক্রিকেটারকে পরবর্তী বিশ্বকাপের জন্য় গ্রুম করার পরামর্শ দেন সেহওয়াগ। এই পাঁচজনের মধ্যে তিনজন বর্তমান ভারতীয় বিশ্বকাপ স্কোয়াডেরই অংশ। একজন রয়েছেন অতিরিক্ত ক্রিকেটার হিসাবে এবং একজন দুর্দান্ত আইপিএলের পর ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও আগুনে ফর্মে রয়েছেন।

Virugiri নামক নিজের শোয়ে সেহওয়াগ জানান, ‘ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল এবং পরবর্তী বিশ্বকাপের জন্য সম্ভবত রুতুরাজ গায়কোয়াড় এবং শ্রেয়স আইয়ারের দলে থাকা উচিত। এই ক্রিকেটারদের গ্রুম করে সুযোগ দেওয়া উচিত, কারণ এরাই ভবিষ্যৎ। বাকি সিনিয়ার ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া উচিত, যাতে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে এরা খেলতে পারে। খেললে এদের অভিজ্ঞতা বাড়বে এবং পরবর্তী বিশ্বকাপের জন্যও প্রস্তুতি সারা যাবে।’

ভারতীয় দলের ক্রিকেটাররা আইপিএল থেকে শুরু করে নাগাড়ে ছয় মাস জৈব বলয়ে খেলা চালিয়ে গেছেন। নিউজিল্যান্ড ম্যাচের পর জসপ্রীত বুমরাহও ভারতীয় তারকাদের মানসিক ক্লান্তির কথা জানিয়েছিলেন। ১৭ নভেম্বর থেকে ভারতে শুরু হতে চলা নিউজিল্য়ান্ড সিরিজে সিনিয়ারদের বিশ্রাম দেওয়ার কথাও শোনা গেছে। তাই তরুণদের এই সিরিজ খেলতে দেখলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

বন্ধ করুন