বাংলা নিউজ > ময়দান > ম্যাক্সওয়েলকে নিয়ে বোমা ফাটালেন সেহওয়াগ
গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।
গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- আইপিএল।

ম্যাক্সওয়েলকে নিয়ে বোমা ফাটালেন সেহওয়াগ

  • বীরুর মতে, ফ্রি ড্রিংকস পাওয়া গেলে রুমে নিয়ে গিয়ে প্রচুর ড্রিংক করে অজি-অলরাউন্ডার।

আইপিএলে ব্যাটে-বলে চূড়ান্ত ব্যর্থ। অথচ আইপিএলের ঠিক পরেই দেশের হয়ে খেলতে নেমে চূড়ান্ত সফল গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিকেটে ফর্মের ওঠা-নামা থাকেই। তবে টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগের মতে, ম্যাক্সওয়েলের এই বদল মানসিকতার, ফর্মের নয়।

একদা আইপিএলে পঞ্জাবের মেন্টরের ভূমিকা পালন করা সেহওয়াগ রীতিমতো বিস্ফোরণ ঘটান ম্যাক্সওয়েলকে নিয়ে। কিছুদিন আগেই অজি অল-রাউন্ডারকে ১০ কোটির চিয়ারলিডার বলে কটাক্ষ করেছিলেন বীরু। এবার আরও এক পা এগিয়ে ম্যাক্সওয়েলকে আক্রমণ করেন তিনি।

সেহওয়াগের দাবি, ম্যাক্সওয়েল আইপিএল খেলতে আসে ছুটির মেজাজে সময়টা উপভোগ করার জন্য। সেখানে সবকিছু তাঁর কাছে প্রাধান্য পায়, শুধু ক্রিকেট ছাড়া। তবে দেশের হয়ে রান না করলে বাদ পড়তে হবে বলেই সেক্ষেত্রে অন্য রূপে দেখা যায় তাঁকে।

এবার আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ১৩ ম্যাচে সাকুল্যে ১০৮ রান করেন ম্যক্সওয়েল। একটিও ছক্কা মারতে পারেননি তিনি। তবে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ান ডে ও টি-২০ মিলিয়ে ৬টি ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৪৫, অপরাজিত ৬৩, ৫৯, ২, ২২ ও ৫৪। প্রত্যেকটি ইনিংসেই অত্যন্ত আগ্রাসী ব্যাটিং করেন তিনি।

সব দেখে শুনে সেহওয়াগ সোনি স্পোর্টস নেটওয়ার্কে বলেন, ‘অস্ট্রেলিয়ার হয়ে খেলার সময় ম্যাক্সওয়েলের মানসিকতা বদলে যায়। ও জানে, অস্ট্রেলিয়ার হয়ে দু-তিনটি ইনিংসে রান না করতে পারলে বাদ পড়ে যাবে। তখন ওর পক্ষে কামব্যাক করা মুশকিল হবে। তবে আইপিএলে ও একেবারেই চাপ নেয় না। ও শুধুমাত্র উপভোগ করার জন্য আইপিএল খেলে। ও সবকিছু করে, খেলোয়াড়দের উত্সাহিত করে, চারিদিকে ঘুরে বেড়ায়, নাচানাচি করে। শুধু রানটাই যা করে না।’

পরক্ষণে বীরু বলেন, ‘ম্যাচ শেষ হওয়া মাত্রই যদি ফ্রি ড্রিংকস পাওয়া যায় তো ও সেটা নিয়ে রুমে চলে যায়। নতুবা রুমে গিয়ে প্রচুর ড্রিংক করে। আমার কখনও মনে হয়নি ও খেলাটাকে গুরুত্ব দেয় বলে। আইপিএল খেলতে এলে ক্রিকেটের থেকেও বেশি ওর কাছে গুরুত্ব পায় গল্ফ। তুমি যদি সিরিয়াস হতে, তবে পারফর্ম্যান্সেই সেটা বোঝা যেত।’

বন্ধ করুন