বাংলা নিউজ > ময়দান > পন্তের নয়, ইশানের ব্যাটিং দেখে ধোনির কথা মনে পড়ল সেহওয়াগের, কী বললেন বীরু?
হাফ-সেঞ্চুরির পর ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।
হাফ-সেঞ্চুরির পর ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।

পন্তের নয়, ইশানের ব্যাটিং দেখে ধোনির কথা মনে পড়ল সেহওয়াগের, কী বললেন বীরু?

  • মোতেরায় অভিষেক ম্যাচেই দুরন্ত হাফ-সেঞ্চুরি করেন তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। 

ঋষভ পন্তের ভয়ডরহীন ব্যাটিং ওবং বড় শট নেওয়ার দক্ষতার জন্যই তাঁকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করা হয়ে থাকে। আগ্রাসী উইকেটকিপার-ব্যাটসম্যান হওয়ায় পন্তকে মাহির যথাযথ উত্তরসূরি বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে বীরেন্দ্র সেহওয়াগকে ধোনির কথা মনে করালেন পন্ত নন। বরং অন্য একজনের ব্যাটিং দেখে ধোনির ঠিক এভাবেই উত্থানের ঘটনা মনে পড়ে গেল বীরুর। কাকতলীয়ভাবে তিনিও একজন উইকেটকিপার-ব্যাটসম্যান। আরও উল্লেখযোগ্য বিষয় হল, তিনিও ধোনির মতো ঝাড়খণ্ড থেকে উঠে এসেছেন।

অভিষেক ম্যাচে টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিষাণের ডাকাবুকো ব্যাটিং দেখে সোশ্যাল মিডিয়ায় সেহওয়াগ মন্তব্য করেন, ঝাড়খণ্ডের একজন উইকেটকিপার-ব্যাটসম্যানের এমন ক্ষমতা জাহির ভারতীয় তথা আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম নয়। অর্থাৎ, এর আগেও এমনটা দেখা গিয়েছে। সেহওয়াগের ইঙ্গিত যে ধোনির দিকে, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে সূর্যকুমার যাদবের সঙ্গে আন্তর্জাতিক অভিষেক হয় ইশান কিষাণের। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে ওপেন করতে নেমে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫৬ রান করেন ইশান। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনিই।

ঠিক তার পরেই সেহওয়াগ টুইট করেন, ‘ঝাড়খণ্ডের একজন উইকেটকিপার-ব্যাটসম্যানকে ব্যাটিং অর্ডারে উন্নীত করা হয় এবং সে নিজের ক্ষমতা জাহির করে, এমনটা আগেও দেখা গিয়েছে। ইশান কিষাণের ভয়ডরহীন ও আগ্রাসী ব্যাটিং দারুণ লাগল।’

বন্ধ করুন