বাংলা নিউজ > ময়দান > দিওয়ালিতে বাজি বন্ধ, তাহলে ভারত হারায় পটকা ফাটছে কেন, প্রশ্ন সেহওয়াগের
বীরেন্দ্র সেহওয়াগ। - HT Photo
বীরেন্দ্র সেহওয়াগ। - HT Photo

দিওয়ালিতে বাজি বন্ধ, তাহলে ভারত হারায় পটকা ফাটছে কেন, প্রশ্ন সেহওয়াগের

  • নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সেহওয়াগের এহেন মন্তব্য ইতিমধ্যেই আলোড়ন সৃষ্টি করেছে।

ভারত টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে রবিবার পরাজিত হয়েছে। ক্রিকেটের দিক থেকে তো এই পরাজয় নিঃসন্দেহে চূড়ান্ত হতাশাজনক। কিন্তু এই হারের পর নেটমাধ্যমেও বিভিন্ন বিতর্কিত মন্তব্যের ছড়াছড়ি। এরই মাঝে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ এক পোস্টে চূড়ান্ত বিতর্কিত মন্তব্য করে বসেন।

খেলার জীবনে নিজের ভয়ডরহীন ব্যাটিংয়ের মতো ব্যক্তিজীবনে সেহওয়াগ নিঃসংকোচে নিজের মতামত প্রকাশ করতে ভয় পান না। আবারও একবার কোন কিছুর তোয়াক্কা না করেই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সেহওয়াগ লেখেন, ‘দিওয়ালিতে বাজি ফাটানো নিষিদ্ধ, কিন্তু গতকাল ভারতের কিছু জায়গায় পাকিস্তানের জয়ের ফলে বাজি ফাটানো হয়েছে তো। হয়তো ওরা ক্রিকেটে জয় সেলিব্রেট করছিল। কিন্তু, তাহলে দীপাবলিতে বাজি ফাটাতে সমস্যা কোথায়? এমন দ্বিচারিতা কেন, সব জ্ঞান তখনই মনে পড়ে না কি?’

সেহওয়াগের এই মন্তব্য নিঃসন্দেহে চূড়ান্ত বিতর্কের জন্ম দেবে। এর পিছনে দুটি কারণ। এক, দেশে বাজি ফাটানো না হলেও বিশেষ বিশেষ ক্ষেত্রে যে ওপরতলার লোকেরা বিশেষ ছাড় পায়, তা তুলে ধরেন সেহওয়াগ। কিন্তু সেটা এই পোস্টের আসল বিতর্কের বিযয় নয়। সেহওয়াগের মন্তব্যে বিতর্কের মূল বিষয় হল দেশ পরাজিত হওয়ায় দেশের অন্দরেই তা সেলিব্রেট করা হচ্ছে, তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে হার। বহু যুগ ধরেই এই নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করা হয়েছে দেশের অনেক মহল থেকে। সেহওয়াগের পোস্টে সেইসব ধারণাকেই ফের উস্কে দিতে পারে।

বন্ধ করুন