বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ ভারতের টপ অর্ডার বেছে নিলেন বীরু, নাম নেই কোহলির
বিরাট কোহলি এবং বীরেন্দ্র সেহওয়াগ।

T20 WC-এ ভারতের টপ অর্ডার বেছে নিলেন বীরু, নাম নেই কোহলির

  • এই বিশ্বকাপে ভারতীয় শিবিরে ব্যাপক পরিবর্তন হয়েছে। কোহলির পরিবর্তে অধিনায়ক হয়েছেন তারকা ওপেনার রোহিত শর্মা। আর রবি শাস্ত্রীর কোচিং ব্যাটন তুলে দেওয়া হয়েছে রাহুল দ্রাবিড়ের হাতে। এ বার তাই চ্যালেঞ্জটা আরও বেশি।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অত্যন্ত খারাপ ফল করেছিল ভারত। নকআউট পর্বেই তারা উঠতে পারেনি। যে কারণে এই বছর তারা ঘুরে দাঁড়াতে মরিয়া। ভারত শুধু নকআউটে উঠতে ব্যর্থ হয়েছিল, তা নয়। বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হার দিয়ে শুরু করেছিল। তার পরে নিউজিল্যান্ডের কাছেও বাজে ভাবে হেরেছিল তারা। সেই সঙ্গে টুর্নামেন্টের নক আউটে ওঠার স্বপ্নও শুরুতেই কার্যত শেষ হয়ে গিয়েছিল ভারতের।

এই বিশ্বকাপে অবশ্য ভারতীয় শিবিরে ব্যাপক পরিবর্তন হয়েছে। কোহলির পরিবর্তে অধিনায়ক হয়েছেন তারকা ওপেনার রোহিত শর্মা। আর রবি শাস্ত্রীর কোচিং ব্যাটন তুলে দেওয়া হয়েছে রাহুল দ্রাবিড়ের হাতে। এ বার তাই চ্যালেঞ্জটা আরও বেশি।

ভারতের প্রাক্তন তারকা ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ বিশ্বকাপ নিয়ে আলোচনায়, তাঁর টিম কেমন হতে পারে, সে নিয়ে কাটাছেঁড়া করেছেন। তিনি টপ-অর্ডারের জন্য রোহিত শর্মা, ইশান কিষাণ এবং কেএল রাহুলকে বেছে নিয়েছেন।

আরও পড়ুন: ‘বিরাট কবে শেষ শতরান করেছে?’ মনে করিয়েও বীরুর দাবি, কোহলির খারাপ দিন কেটে গিয়েছে

প্রাক্তন ভারতীয় ওপেনার পিটিআইকে বলেছেন, ‘টি-টোয়েন্টিতে হার্ড হিটারদের ক্ষেত্রে ভারতের কাছে প্রচুর বিকল্প রয়েছে। তবে, আমি ব্যক্তিগত ভাবে রোহিত শর্মা, ইশান কিষান এবং কেএল রাহুলকে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের জন্য সেরা তিন ব্যাটসম্যান হিসেবে সমর্থন করব।’

প্রসঙ্গত প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি সাধারণ ওডিআই এবং টি-টোয়েন্টিতে ভারকের হয়ে ৩ নম্বরে ব্যাট করেন। কিন্তু তিনি এই মুহূর্তে খুবই খারাপ ছন্দে রয়েছেন। বীরু যোগ করেছেন, ‘রোহিত শর্মা এবং ইশান কিষাণের ডান-হাত এবং বাঁ-হাতের সংমিশ্রণ, বা সেই ক্ষেত্রে, ইশান এবং কেএল রাহুল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বেশ আকর্ষণীয় হতে পারে।’

এদিকে, প্রাক্তন ক্রিকেটারও তরুণ পেসার উমরান মালিককেও দলে রাখার বিষয়ে সরব। এবং তিনি মনে করেন যে, উমরানের অবশ্যই মেলবোর্নের ফ্লাইটে থাকা উচিত।

সেহওয়াগের দাবি, ‘উমরান মালিক আমাকে পুরোপুরি মুগ্ধ করেছে। জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির মতো অন্যতম প্রধান বোলার হিসেবে ওর অবশ্যই ভারতীয় দলে থাকা উচিত। এই আইপিএল আমাদের অনেক প্রতিশ্রুতিশীল তরুণ বোলার দিয়েছে, কিন্তু উমরানের দক্ষতা এবং প্রতিভা নিশ্চিত ভাবে ওকে দীর্ঘমেয়াদে তিনটি ফর্ম্যাটেই ভারতীয় দলে জায়গা করে দেবে।’

বন্ধ করুন