মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বিস্ফোরক মন্তব্য প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা বীরেন্দ্র সেহবাগের (ফাইল ছবি এপি)
মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বিস্ফোরক মন্তব্য প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা বীরেন্দ্র সেহবাগের (ফাইল ছবি এপি)

'আমাদের না জানিয়ে ধোনি মিডিয়ায় বলেছিল আমরা স্লো ফিল্ডার': বীরেন্দ্র সেহবাগ

অতীতের পুরোরাবৃত্তি কী হচ্ছে ভারতীয় দলে? তেমনই ইঙ্গিত সেহবাগের। কোনও খেলোয়াড়ের সমস্যা নিয়ে অধিনায়কের আলাদাভাবে আলোচনা করার দরকার, ঋষভ পন্ত প্রসঙ্গে কথা বলতে গিয়ে মত বীরুর।

বর্তমান ভারতীয় টিম ম্যানেজমেন্টের সমালোচনা করতে গিয়ে মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে বসলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা বীরেন্দ্র সেহবাগ। ম্যাচের পর ম্যাচ ঋষভ পন্তকে প্রথম এগারোর বাইরে রাখা নিয়ে অসন্তুষ্ট টিম ইন্ডিয়ার এই প্রাক্তন ওপেনার। পাশাপাশি সেহবাগ জানান ধোনির অধিনায়ত্বকেও ড্রেসিং রুমের পরিস্থিতি খুব বেশি আলাদা ছিল না। অতীতের কথা বলতে গিয়ে বীরু জানান, ২০১২ সালে ধোনি মিডিয়ায় জানিয়েছিলেন সেহবাগ, সচিন এবং গৌতম গম্ভীরকে দলে ঘুরিয়ে ফিরয়ে খেলানোর বিষয়টি তবে টিম মিটিংয়ে কোনও কথায় বলেননি।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাত্কারে সেহবাগ জানান, ‘এমএস ধোনি যখন অস্ট্রেলিয়া সফরে জানিয়েছিলেন উপরের ক্রমের তিন খেলোয়াড়ই ধীরগতির ফিল্ডার,তখন আমাদেরকে আগে সেই বিষয়টি জানানো নি কিংবা সেই ব্যাপারে কিছু বলা হয় নি। আমারা সংবাদমাধ্যম থেকে বিষয়টি জেনেছিলাম। সাংবাদিক বৈঠকে ধোনি বিষয়টা বলেছিল কিন্তু টিম মিটিংয়ে নয়’!

২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ব্যাপারে এই মন্তব্য করেন সেহবাগ। সেইসময় ভারতীয় অধিনায়ক ধোনি সচিন,সেহবাগ এবং গম্ভীরকে উপরের ক্রমে ঘুরিয়ে ফিরয়ে খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন যেহেতু তাঁদের দলের খুব ভালো ফিল্ডার হিসাবে ধরা হত না।

তিনি আরও জানান, ‘আমাদের সময়ে যে খেলোয়াড়কে নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিত আলাদাভাবে ক্যাপ্টেন তাঁর সঙ্গে কথা বলত। আমি জানি না বিরাট কোহলিও একইরকমভাবে সেই কাজ করে থাকে কিনা। আমি তো এখন আর দলের সঙ্গে যুক্ত নই। তবে শুনেছি যখন রোহিত শর্মা এশিয়া কাপে অধিনায়কত্ব করেছে তখন সবার সঙ্গে আলাদাভাবে কথা বলত’।

'ঋষভ পন্তকে যদি দলের বাইরে রাখো তাহলে ও কীভাবে রান করবে? যদি সচিন তেন্ডুলকারকেও বেঞ্চে বসিয়ে রাখা হয় তাঁর পক্ষেও রান করা সম্ভব নয়। যদি তুমি মনে কর ঋষভ ম্যাচ জেতাতে পারে তাহলে ওকে সুযোগ করে দাও। কেন ওকে খেলানো হচ্ছে না? ঋষভ ধারাবাহিক নয় বলে?', মত সেহবাগের।

ভারত-অস্ট্রেলিয়া একদিবসীয় সিরিজে প্রথম ম্যাচে প্যাট কামিনসের বাউন্সার মাথায় লাগার পর পন্তের কনকাশন হিবাসে মাঠে নামেন মণীশ পাণ্ডে, এরপর দ্বিতীয় ম্যাচে চোটের জন্যই দলের বাইরে থাকেন পন্ত। তবে এরপর আর প্রথম এগারোয় নিজের জায়গা ফিরে পাননি এই উইকেটকিপার ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম চার ম্যাচে ঋষভ পন্তই একমাত্র খেলোয়াড় যিনি এখনও প্রথম এগারোয় জায়গা পাননি। তবে খুব সম্ভবত রবিবার পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে ফিরতে পারেন ঋষভ।

বন্ধ করুন