বাংলা নিউজ > ময়দান > 'জুলাইয়ে জন্মাও, অধিনায়ক হয়ে যাও'! নিজে এই মাসে জন্মাননি বলে আফসোস সেহওয়াগের

'জুলাইয়ে জন্মাও, অধিনায়ক হয়ে যাও'! নিজে এই মাসে জন্মাননি বলে আফসোস সেহওয়াগের

  • জুলাই মাসের জন্ম মানেই অধিনায়ক হওয়া যায়। অঙ্ক মেলালেন বীরেন্দ্র সেহওয়াগ।
‘জুলাই মে পেয়দা হো যাও, ক্যাপ্টেন বান যাও’। জুলাইয়ে জন্মালেই অধিনায়ক হওয়া যায়। এমনটাই দাবি করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ভারত অধিনায়ক। কেন জানেন? এর পিছনেও রয়েছে বিশেষ কারণ। আসলে এই জুলাইয়েই ভারতের অন্যতম সেরা তিন অধিনায়ক জন্মেছিলেন।
1/5‘জুলাই মে পেয়দা হো যাও, ক্যাপ্টেন বান যাও’। জুলাইয়ে জন্মালেই অধিনায়ক হওয়া যায়। এমনটাই দাবি করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ভারত অধিনায়ক। কেন জানেন? এর পিছনেও রয়েছে বিশেষ কারণ। আসলে এই জুলাইয়েই ভারতের অন্যতম সেরা তিন অধিনায়ক জন্মেছিলেন।
৭ জুলাই জন্মেছিলেন মহেন্দ্র সিং ধোনি। যাঁর অধিনায়কত্বে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ পঞ্চাশ ওভারের বিশ্বকাপ. ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছিল ভারত। এ ছাড়াও তাঁর হাত ধরে সাফল্যের শিখরে পৌঁছেছিল টিম ইন্ডিয়া।
2/5৭ জুলাই জন্মেছিলেন মহেন্দ্র সিং ধোনি। যাঁর অধিনায়কত্বে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ পঞ্চাশ ওভারের বিশ্বকাপ. ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছিল ভারত। এ ছাড়াও তাঁর হাত ধরে সাফল্যের শিখরে পৌঁছেছিল টিম ইন্ডিয়া।
৮ জুলাই জন্ম সৌরভ গঙ্গোপাধ্যায়ের। যাঁর হাত ধরে ভারতীয় দল সুসংগঠিত হয়েছিল। বিদেশের মাটিতে জয়ের অভ্যেস তৈরি করেছিল। সবচেয়ে বড় কথা জয়ের জন্য মরিয়া চেষ্টা করা এবং জয়ের খিদেটা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ঢোকাতে পেরেছিলেন ধোনি। সৌরভের তৈরি করা দল নিয়েই সাফল্যের পথে হেঁটেছিলেন ধোনি।
3/5৮ জুলাই জন্ম সৌরভ গঙ্গোপাধ্যায়ের। যাঁর হাত ধরে ভারতীয় দল সুসংগঠিত হয়েছিল। বিদেশের মাটিতে জয়ের অভ্যেস তৈরি করেছিল। সবচেয়ে বড় কথা জয়ের জন্য মরিয়া চেষ্টা করা এবং জয়ের খিদেটা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ঢোকাতে পেরেছিলেন ধোনি। সৌরভের তৈরি করা দল নিয়েই সাফল্যের পথে হেঁটেছিলেন ধোনি।
১০ জুলাই জন্মান সুনীল গাভাস্কর। অধিনায়ক হিসেবে তাঁর সাফল্যও নেহাৎ কম নয়। বড় ব্যাটসম্যান তো ছিলেনই, সেই সঙ্গে অধিনায়ক গাভাস্করও বহু সাফল্য ভারতকে এনে দিয়েছেন।
4/5১০ জুলাই জন্মান সুনীল গাভাস্কর। অধিনায়ক হিসেবে তাঁর সাফল্যও নেহাৎ কম নয়। বড় ব্যাটসম্যান তো ছিলেনই, সেই সঙ্গে অধিনায়ক গাভাস্করও বহু সাফল্য ভারতকে এনে দিয়েছেন।
মাঝে ৯ জুলাই ফাঁকা রয়েছে। সেহওয়াগ বলেছেন, ভবিষ্যতের অধিনায়কের জন্য ৯ জুলাই তারিখটা ফাঁকা রয়েছে।
5/5মাঝে ৯ জুলাই ফাঁকা রয়েছে। সেহওয়াগ বলেছেন, ভবিষ্যতের অধিনায়কের জন্য ৯ জুলাই তারিখটা ফাঁকা রয়েছে।
অন্য গ্যালারিগুলি