বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স দেখতে দর্শকদের করোনা নেগেটিভ রিপোর্ট, ভ্যাকসিন সার্টিফিকেট আবশ্যিক
টোকিও অলিম্পিক্সের দর্শকাসনে বসতে হলে মানতে হবে বিধি নিষেধ (ছবি: গুগল)
টোকিও অলিম্পিক্সের দর্শকাসনে বসতে হলে মানতে হবে বিধি নিষেধ (ছবি: গুগল)

টোকিও অলিম্পিক্স দেখতে দর্শকদের করোনা নেগেটিভ রিপোর্ট, ভ্যাকসিন সার্টিফিকেট আবশ্যিক

  • বিদেশি দর্শক না থাকলেও স্থানীয় দর্শকদেরও খেলা দেখার সুযোগ দেওয়া হবে।তবে দর্শকাসনে থাকতে গেলে থাকতে হবে করোনা নেগেটিভ সার্টিফিকেট, নিতে হবে ভ্যাকসিন।

শুভব্রত মুখার্জি: করোনা আমূল বদলে দিয়েছে পৃথিবীটা। পৃথিবীর বিভিন্ন ক্ষেত্রগুলো একেবারে বদলে গিয়েছে তা সে খেলার মাঠ হোক কিংবা পারফরম্যান্স এর মঞ্চ। এখন সবটাই প্রায় ভার্চুয়াল। এই আবহে দাঁড়িয়েই বিশ্বের সর্বশ্রেষ্ঠ ইভেন্ট অলিম্পিক গেমস এবার আয়োজিত হতে চলেছে জাপানের টোকিওতে। করোনার কারণে বিদেশি দর্শক ছাড়াই অনুষ্ঠিত হবে টোকিও অলিম্পিক্স এবং প্যারা অলিম্পিক্স। এমন সিদ্ধান্তই নিয়েছে জাপান সরকার। 

তবে বিদেশি দর্শক না থাকলেও স্থানীয় দর্শকদেরও খেলা দেখার সুযোগ দেওয়া হবে।তবে দর্শকাসনে থাকতে গেলে থাকতে হবে করোনা নেগেটিভ সার্টিফিকেট, নিতে হবে ভ্যাকসিন। এমনটিই জানিয়েছে জাপানের এক জনপ্রিয় এক সংবাদমাধ্যম।

এই সংবাদমাধ্যম জানিয়েছে অলিম্পিক বাতিলের যে ভোটাভুটি চলছে তাতে এগিয়ে রয়েছে বিরোধীরা। অলিম্পিক্স গেমস আয়োজন করতে আর দুই মাসেরও কম সময় হাতে আছে। করোনার চতুর্থ ঢেউয়ে বিপর্যস্ত হলেও আসন্ন আসরটি সূচি অনুযায়ী আয়োজনে বদ্ধপরিকর জাপান সরকার। অলিম্পিক শুরু হবে ২৩ জুলাই, শেষ হওয়ার কথা ৮ই অগস্ট। প্যারা অলিম্পিক্স ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন