বাংলা নিউজ > ময়দান > রেকর্ড রান তুলে রেকর্ড ব্যবধানে ম্যাচ জয়, রিলি-ব্যান্টনের ব্যাটিং তাণ্ডবে সেমিফাইনালে সামারসেট

রেকর্ড রান তুলে রেকর্ড ব্যবধানে ম্যাচ জয়, রিলি-ব্যান্টনের ব্যাটিং তাণ্ডবে সেমিফাইনালে সামারসেট

হাফ-সেঞ্চুরির পরে রিলি রসৌ। ছবি- গেটি।

ব্যাটে-বলে ভাইটালিটি ব্লাস্টের কোয়ার্টার ফাইনালে ক্রিকেটপ্রেমীদের ভরপুর মনোরঞ্জন করল সামারসেট।

টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি রান তুলে সব থেকে বড় ব্যবধানে ম্যাচ জয় সামারসেটের। ডার্বিশায়ারের বিরুদ্ধে রেকর্ড জয়ে ভাইটালিটি ব্লাস্টের সেমিফাইনালে রিলি রসৌ-টম ব্যান্টনরা।

টনটনে ভাইটালিটি ব্লাস্টের চতুর্থ কোয়ার্টার ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সামারসেট। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৬৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে এটিই এখনও পর্যন্ত সব থেকে বেশি রানের দলগত ইনিংস। আগের রেকর্ড ছিল বার্মিংহ্যাম বেয়ার্সের দখলে। তারা এবছরই নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ২ উইকেটে ২৬১ রান তুলেছিল।

আরও পড়ুন:- ভিডিয়ো: রিলে ক্যাচ অনেক দেখেছেন, সল্টকে ফেরাতে পেপারের মতো এমন দুর্দান্ত ফিল্ডিং আগে দেখেননি নিশ্চিত

সামারসেটের হয়ে টম ব্যান্টন ৪১ বলে ৭৩ রান করেন। তিনি ৪টি চার ও ৬টি ছক্কা মারেন। রিলি রসৌ মাত্র ৩৬ বলে ৯৩ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে মাঠ ছাড়েন। রিলি ৮টি চার ও ৭টি ছক্কা মারেন। শেষবেলায় টম ল্যামনবি ৯ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

জবাবে ব্যাট করতে নেমে ডার্বিশায়ার ১১.২ ওভারে মাত্র ৭৪ রানে অল-আউট হয়ে যায়। ম্যাডসেন ১৪ ও রিস ১৩ রান করেন। ৩টি করে উইকেট নেন পিটার সিডল ও বেন গ্রিন।

আরও পড়ুন:- Vitality Blast: তৃতীয় উইকেটের জুটিতে বাজিমাত, এসেক্সকে গুড়িয়ে দিল ল্যাঙ্কাশায়ার

১৯১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় সামারসেট। ভাইটালিটি ব্লাস্টের ইতিহাসে এটি রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে ম্যাচ জয়ের রকের্ড। আগের রেকর্ড ছিল বার্মিংহ্যাম বেয়ার্সের দখলে। তারা ওরচেষ্টারশায়ারকে ১৪৪ রানের ব্যবধানে হারিয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন