বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির পক্ষে ব্যাট ধরলেন ভিভিএস লক্ষ্মণ
ভিভিএস লক্ষ্মণ। ছবি- টুইটার।
ভিভিএস লক্ষ্মণ। ছবি- টুইটার।

ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির পক্ষে ব্যাট ধরলেন ভিভিএস লক্ষ্মণ

  • করোনা আবহে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় ৭০০ ঘরোয়া ক্রিকেটার।

করোনা আবহে জীবন জীবিকা সবই ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্রীড়াবিদ হোক বা সাধারণ অফিস কর্মচারী আর্থিক প্রভাব সকলের ওপরেই কমবেশি পড়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে সর্বোচ্চ স্তরের ক্রিকেট খেলা সম্ভব হলেও, এই পরিস্থিতিতে সম্ভব হয়নি ভারতীয় ঘরোয়া ক্রিকেটের প্রধান টুর্নামেন্ট রঞ্জি ট্রফির আয়োজন।

এই অবস্থায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় ৭০০ ঘরোয়া ক্রিকেটার। এরপরেই ঘরোয়া ক্রিকেটার চুক্তির দাবিতে সরব হয়েছেন একাধিক বিশেষজ্ঞ। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব নিয়েই ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির বিষয়ে পদক্ষেপ নেওয়ার কথা বললেও, এখনও কিছুই বাস্তবায়িত করা সম্ভব হয়নি। এবার ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির দাবিতে সরব হলেন তাঁর বহু বছরের বন্ধু ও সতীর্থ ভিভিএস লক্ষ্মণও। 

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে লক্ষ্মণ বলেন, ‘আমি বহুদিন থেকেই ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির পক্ষে সওয়াল করে আসছি। ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার জন্য ওদের নিজেদেরকে অনেক কিছুই ত্যাগ করতে হয়। ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন সংস্থার তরফে তাই ওদের চুক্তি পাওয়া বাঞ্ছনীয়। হঠাৎ করে যদি কোন ক্রিকেটার আহত হয়ে যায়, তখন তাঁর ভবিষ্যত কী হবে? সে যদি কোন চাকরি না করে, তাহলে সে কী করে তাঁর পরিবারের খেয়াল রাখবে? এই কথাগুলি মাথায় রেখেই আন্তর্জাতিক ক্রিকেটারদের মতো ঘরোয়া ক্রিকেটারদেরও চুক্তির আওতায় আনার প্রয়োজন। বিশেষত বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে ঘরোয়া ক্রিকেটার খেয়াল রাখা ভীষণ জরুরি।’

বন্ধ করুন