বাংলা নিউজ > ময়দান > এবার পন্তকে ছেড়ে সঞ্জুকে খেলাতে বললেন থারুর, DC অধিনায়ককেই দলে চান লক্ষ্মণ

এবার পন্তকে ছেড়ে সঞ্জুকে খেলাতে বললেন থারুর, DC অধিনায়ককেই দলে চান লক্ষ্মণ

সঞ্জু স্যামসন ও ঋষভ পন্ত (ছবি-টুইটার)

নিউজিল্যান্ড বনাম ভারতের তৃতীয় একদিনের ম্যাচেও ব্যর্থ হন পন্ত। এদিন ১৬ বলে ১০ রান করে আউট হন পন্ত। যারপরে আরও চটেছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি আবারও একটি টুইট করেন।

ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে ভারতীয় একাদশে অন্তর্ভুক্ত করা হয়নি। সঞ্জু স্যামসনকে প্লেয়িং ইলেভেনে জায়গা না দেওয়ার পরে,সাংসদ শশী থারুর একটি টুইটে ভারতীয় দলের কৌশলের পাশাপাশি নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি।

নিজের টুইটে,শশী থারুর ভারতীয় দলের স্ট্যান্ড-ইন কোচ ভিভিএস লক্ষ্মণের বক্তব্য উদ্ধৃত করে লিখেছেন যে ঋষভ পন্ত চার নম্বরে ভালো করেছেন,তাই দল তাকে সম্পূর্ণ সমর্থন করবে। থারুর আরও লিখেছেন যে ঋষভ পন্ত একজন ভালো খেলোয়াড়,তবে তিনি তার শেষ ১১ ইনিংসের ১০টিতে রান করতে পারেননি। যেখানে ওয়ানডেতে সঞ্জু স্যামসনের গড় ৬৬। গত পাঁচ ইনিংসে ধারাবাহিকভাবে রান করলেও বেঞ্চেই অপেক্ষা করছেন তিনি। এমন অবস্থায় এই বিষয়গুলো খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন… FIFA WC 2022: পুরুষদের ম্যাচে মহিলা রেফারি, কাল ইতিহাস গড়বেন ফ্রান্সের স্টেফানি

আসলে ঋষভ পন্তের বাজে পারফরম্যান্স সত্ত্বেও তাকে বারবার দলের একাদশে অন্তর্ভুক্ত করা হচ্ছে। একই সঙ্গে তার বাজে পারফরম্যান্সে দারুণ ক্ষুব্ধ ভক্তরা। বিশেষ করে যখন সঞ্জুর মতো একজন দুর্দান্ত প্রতিভাবান উইকেট-রক্ষক ব্যাটসম্যান তাঁর কারণে বেঞ্চে বসে আছেন। কিন্তু ঋষভ পন্তকে বাঁচাতে এগিয়ে এসে টিম ইন্ডিয়ার কোচ ভিভিএস লক্ষ্মণ একটি বড় কথা বলেছেন। তিনি বলেছিল যে, ‘ভারতীয় দল ভাগ্যবান যে আমাদের প্রতিভাবান খেলোয়াড়দের একটি পুল আছে। পন্ত ৪ নম্বরে ভালো করেছেন। দুই ম্যাচ আগে ওল্ড ট্র্যাফোর্ডে ভারতকে জিতিয়ে ছিলেন তিনি। তিনি একজন ম্যাচ উইনার এবং তাঁকে সমর্থন করাটা গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন… হুডার আউট নিয়ে চাঞ্চল্য! কেউ বুঝল না, আচমকা হল রিভিউ, রিপ্লেতে জানা গেল সত্যি

এরপরে নিউজিল্যান্ড বনাম ভারতের তৃতীয় একদিনের ম্যাচেও ব্যর্থ হন পন্ত। এদিন ১৬ বলে ১০ রান করে আউট হন পন্ত। যারপরে আরও চটেছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি আবারও একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন,‘পন্তের আরও একটা ব্যর্থতা। ওর এবার সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার প্রয়োজন রয়েছে। আরও একটি সুযোগ পেলেন না সঞ্জু স্যামসন। এটার জন্য এখন তাঁকে আরও অপেক্ষা করতে হবে। এবার আইপিএল-এ তাঁকে প্রমাণ করতে হবে যে সে ভারতের সেরা দুই-অর্ডার ব্যাটদের একজন।’

আমরা আপনাকে বলি যে সঞ্জু স্যামসনকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। যেখানে তিনি ৩৮ বলে ৩৬ রান করেছিলেন। একইসঙ্গে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে প্লেয়িং ইলেভেনে জায়গা পাননি তিনি।এমনকি ওয়ানডে সিরিজের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে তাঁকে সুযোগ না দেওয়ায় অপেক্ষা করতে দেখা গেছে। সঞ্জু এখন পর্যন্ত ভারতের হয়ে ১১ম্যাচের ১০ইনিংসে ৬৬গড়ে ৩৩০রান করেছেন। যার মধ্যে ২টি হাফ সেঞ্চুরি রয়েছে,যেখানে তার সেরা স্কোর ছিল অপরাজিত ৮৬।

বন্ধ করুন