বাংলা নিউজ > ময়দান > চেতেশ্বর পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে চিন্তিত ভিভিএস লক্ষ্মণ
আজাজ প্যাটেলের বলে আউট হচ্ছেন পূজারা (ছবি:এএনআই) (ANI)

চেতেশ্বর পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে চিন্তিত ভিভিএস লক্ষ্মণ

  • প্রথম ইনিংসের পরে দ্বিতীয় ইনিংসেও আজাজ প্যাটেলের বলে পূজারা আউট হতেই ভারতীয় ব্যাটারের কড়া সমালোচনা করেন লক্ষ্মণ।

চলতি টেস্টের প্রথম ইনিংসে খালি হাতে ফেরার পর দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা। কিন্তু শতরান তো অনেক দূরের কথা ৯৭ বলে ৪৭ রানে ব্যাট করার সময় আজাজের বলে খোঁচা দিয়ে বসেন তিনি। প্রথম স্লিপে থাকা রস টেলর কোনও ভুল করেননি। পূজারার ক্যাচ ধরেন এবং দলের ব্যাটিং-এর অন্যতম সেরা অস্ত্রকে সাজঘরে ফিরিয়ে দেন। পূজারার এমন ভাবে আউট হওয়াকে একেবারেই মানতে পারছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

প্রথম ইনিংসের পরে দ্বিতীয় ইনিংসেও আজাজ প্যাটেলের বলে পূজারা আউট হতেই ভারতীয় ব্যাটারের কড়া সমালোচনা করেন লক্ষ্মণ। তিনি বলেন, ‘হ্যাঁ এটা অবশ্যই চিন্তার বড় কারণ। কারণ পূজারা তিন নম্বরে ব্যাট করে। আর টেস্টে তিন নম্বর কতটা গুরুত্বপূর্ণ জায়গা সেটা তো নতুন ভাবে বুঝিয়ে দেওয়ার অপেক্ষা রাখে না। এই ফর্ম্যাটে যারা পাঁচ কিংবা ছয় নম্বরে ব্যাট করে তাদের কাছে কিন্তু সব সময় শতরান করার সুযোগ আসে না। কিন্তু তিন নম্বরে ব্যাট করতে নামলে শতরান করার একশো শতাংশ সুযোগ পাওয়া যায়। সেই সুযোগগুলো পূজারা হারাচ্ছে বলেই ওকে নিয়ে চিন্তা হচ্ছে।’

২০১৯ সালে শেষ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে ১৯৩ রান করেছিলেন চেতেশ্বর পূজারা। এরপর থেকে ২৪টি টেস্টের ৪২টি ইনিংস হয়ে গেলেও চেতেশ্বর পূজারার ব্যাট থেকে তিন অঙ্কের রান আসেনি। আর কয়েক দিন পরেই ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে উদ্দেশ্যে রওনা হবে। এমন সময় পূজারার বড় রান না পাওয়া নিয়ে চিন্তিত ভিভিএস লক্ষণ। দক্ষিণ আফ্রিকা সফরের আগে ফের একবার পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে লক্ষ্মণের সমালোচনা সকলেই চিন্তায় ফেলবে।

বন্ধ করুন