বাংলা নিউজ > ময়দান > কাজে এল না হাসারাঙ্গার দুরন্ত ইনিংস, ক্রিস লিনের ৭২-এ ভেসে গেল ডেজার্ট ভাইপারস, ILT20 চ্যাম্পিয়ন গালফ জায়ান্টস

কাজে এল না হাসারাঙ্গার দুরন্ত ইনিংস, ক্রিস লিনের ৭২-এ ভেসে গেল ডেজার্ট ভাইপারস, ILT20 চ্যাম্পিয়ন গালফ জায়ান্টস

ILT20 চ্যাম্পিয়ন গালফ জায়ান্টস (ছবি:টুইটার)

কাজে এল না হাসারাঙ্গার লড়াই। প্রথম মরশুমের ট্রফি হাতে তুলল হেতমায়েররা। ডেজার্ট ভাইপার্সের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য মাত্র ১৮.৪ ওভারে তিন উইকেট হারিয়ে তোলে গালফ জায়ান্টস। ফলে ফাইনাল ম্যাচ সাত উইকেটে জেতে গালফ জায়ান্টস।

ইন্টারন্যাশানাল লিগ টি টোয়েন্টির প্রথম মরশুমে চ্যাম্পিয়ন হল জেমস ভিনসের গালফ জায়ান্টস। ক্রিস লিনের দুরন্ত ৭২ রানে উড়ে গেল ডেজার্ট ভাইপারস। ফলে কাজে এল না হাসারাঙ্গার লড়াই। প্রথম মরশুমের ট্রফি হাতে তুলল হেতমায়েররা। ডেজার্ট ভাইপার্সের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য মাত্র ১৮.৪ ওভারে তিন উইকেট হারিয়ে তোলে গালফ জায়ান্টস। ফলে ফাইনাল ম্যাচ সাত উইকেটে জেতে গালফ জায়ান্টস।

২৭ বলে দুরন্ত ৫৫ রানের ইনিংস খেললেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এদিন তিনি ব্যাট হাতে ছয়টি চার ও ২টি ছক্কা হাঁকান। প্রায় ২০৩.৭০ স্ট্রাইকরেটে রান করেন হাসারাঙ্গা। হাসারাঙ্গার ৫৫ রানের ইনিংসের ফলে ডেজার্ট ভাইপারস নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে। আসলে এদিনের ম্যাচে প্রথমে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল গালফ জায়ান্টস। ফলে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল ডেজার্ট ভাইপার্স। মাত্র ৪৪ রানের মধ্যেই চার উইকেট হারিয়েছিল তারা।

আরও পড়ুন… T20I তে ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রানের নজির গড়েও পাকিস্তান মহিলা ক্রিকেট দলের হার

মুস্তাফা সাত বলে ছয় রান ও হেলস ২ বলে ১ রান করে সাজঘরে ফিরেছিলেন। এরপরে বিলিংস ও লিথ ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে চান, তবে তাঁরা সফল হননি। বিলিংস ২৯ বলে ৩১ রান করে ব্রেথওয়েটের শিকার হন। লিথকে আউট করেন গ্র্যান্ডহোম। এরপরে মুনরোও ৬ রান করে জর্ডনের শিকার হন। তবে ম্যাচের যেন এরপরেই সবটা বাকি ছিল। কারণ এরপরে ব্যাট হাতে নামেন হাসারাঙ্গা। ব্যাট হাতে তাণ্ডব চালান তিনি। ২৭ বলে ৫৫ রান করে আহমেদের শিকার হন তিনি। বিলিংস ও হাসারাঙ্গার জুটিতে ডেজার্ট ভাইপার্স ৪৪ রান থেকে ১১৬ রানে পৌঁছায়। এরপরে বিলিংস ও হাসারাঙ্গা পরপর আউট হন। শেষ পর্যন্ত আট উইকেট হারিয়ে ডেজার্ট ভাইপার্স স্কোর বোর্ডে তোলে ১৪৬ রান।

আরও পড়ুন… ওরা তো প্লেন থেকেও রাফ প্যাচ দেখতে পায়- নাগপুরের পিচ নিয়ে রবীন্দ্র জাদেজা

জবাবে ক্রিস লিনের ব্যাটে ম্লান হয়ে যায় ডেজার্ট ভাইপার্সের ১৪৮ রান। কারণ ১৮.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গালফ জায়ান্টস। সাত উইকেটে ম্যাচ জিতে প্রথমবারের ILT20 অর্থাৎ আন্তর্জাতিক লিগ টি টোয়েন্টি নিজেদের দখলে করে তারা। এদিন ১৪৯ রান তাড়া করতে নেমে গালফ জায়ান্টসের হয়ে ওপেন করতে নেমেছিলেন জেমস ভিনসে ও ক্রিস লিন। ১৪ বলে ১৪ রান করে লুক উডের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান জেমস। এরপরে গ্র্যান্ডহোমও মাত্র এক রান করে আউট হন। কিন্তু ক্রিজের এক প্রান্ত ধরে থাকেন ক্রিস লিন। ৫০ বলে ৭২ রানের ইনিংস খেলেন তিনি। প্রথমে ইরাসমাসের সঙ্গে জুটি বাঁধেন ও পরে হেতমায়েরের সঙ্গে জুটি বেঁধে জয় নিশ্চিত করেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফোলা রুটি খেলে কী হয়? ফুলকো, নাকি না-ফোলা রুটি, কোনটি খাওয়া শরীরের জন্য ভালো ৬ বছরের ছোট রাতুলকে বিয়ে, এ কী রূপে সামনে এলেন রূপাঞ্জনা! হানিমুনেই বদলে গেল সব গজলক্ষ্মী রাজযোগে মেষ-সহ ৭ রাশির ভাগ্য উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল পালঘর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য কোডার্মা লোকসভা কেন্দ্র: বিজেপির শক্ত ঘাঁটি, প্রভাব আছে CPI-ML দলেরও হাজিপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পাসওয়ান গড়ে কাকার কাঁটা উপেক্ষা করে চিরাগের লড়াই 'পুরুষ যখন পছন্দের নারীকে বিয়ে করে..', হানিমুনে আদৃত-কৌশাম্বি, সৌমিতৃষার মনে… ওজন কমাতে তাড়াহুড়ো নয়, রাখুন ধৈর্য, নতুন নির্দেশিকা জারি ICMR-এর সামান্য বুদ্ধি খরচা করলেই হতে পারেন রোগা, রইল ১৩টি টিপস সকাল থেকেই মেঘলা আকাশ, সঙ্গী ভ্যাপসা গরম, আজ কি কলকাতায় বৃষ্টি হবে?

Latest IPL News

ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.