বাংলা নিউজ > ময়দান > নাসিমের সঙ্গে ডেনিস লিলির তুলনা টানলেন ওয়াকার, ওয়াসিমের পছন্দ শাহের ফলো থ্রু
ওয়াকার ইউনিস ও ওয়াসিম আক্রম ও পাকিস্তান দল (ছবি-এপি/ফাইল ছবি)

নাসিমের সঙ্গে ডেনিস লিলির তুলনা টানলেন ওয়াকার, ওয়াসিমের পছন্দ শাহের ফলো থ্রু

  • পাকিস্তান বনাম ইংল্যান্ডের প্রথম টি-টোয়েন্টির আগে নাসিম শাহের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন পাকিস্তানের ফাস্ট বোলিং কিংবদন্তি ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিস। এই সময়ে কিংবদন্তি অস্ট্রেলিয়ান প্রাক্তন পেসার ডেনিস লিলির সঙ্গে নাসিম শাহের মিল খুঁজে বের করেছিলেন ওয়াকার ইউনিস।

মঙ্গলবার করাচিতে পাকিস্তান বনাম ইংল্যান্ডের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্রিটিশদের কাছে ছয় উইকেটে হেরেছে বাবর আজমদের দল। ইংল্যান্ডের কাছ থেকে এটি একটি চিত্তাকর্ষক ব্যাটিং পারফরম্যান্স ছিল। কারণ তাদের কামব্যাক ম্যান অ্যালেক্স হেলস ৫১ রান এবং হ্যারি ব্রুক অপরাজিত ৪২ রানের অবদান রাখেন। তাদের রানের উপর ভর করে পাকিস্তানের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে সফল হন মইন আলিরা। 

পাকিস্তান বোলিং আক্রমণের জন্য এটি একটি অফ-ডে ছিল। কারণ নাসিম শাহ ব্যয়বহুল প্রমাণিত হয়েছিলেন। এদিন তিনি চার ওভার বলে করে বিনা উইকেটে ৪১ রান দিয়েছিলেন। এর পাশাপাশি শাহনওয়াজ দাহানিও ১১.৪০ এর ইকোনমি রেটে রান দিয়েছেন। 

আরও পড়ুন… Pak vs Eng: স্লো রান রেট নিয়ে চোখা প্রশ্ন, মক্ষম জবাব দিলেন রিজওয়ান

নাসিম সদ্য সমাপ্ত ২০২২ এশিয়া কাপ-এ তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে নজর কেড়েছিলেন। যেখানে তার আউটিং ছিল পাকিস্তানের টুর্নামেন্টের ফাইনালে পৌঁছানোর চাবিকাঠি। এই বোলারটি গ্রুপ পর্বে ভারতের বিরুদ্ধে তাঁর টি-টোয়েন্টি অভিষেকে দুটি উইকেট নিয়েছিলেন এবং ফাইনালে যেখানে পাকিস্তান শ্রীলঙ্কার কাছে ২৩ রানে হেরে গিয়েছিল, সেখানে একটি উইকেট শিকার করেছিলেন।

পাকিস্তান বনাম ইংল্যান্ডের প্রথম টি-টোয়েন্টির আগে নাসিম শাহের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন পাকিস্তানের ফাস্ট বোলিং কিংবদন্তি ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিস। এই সময়ে কিংবদন্তি অস্ট্রেলিয়ান প্রাক্তন পেসার ডেনিস লিলির সঙ্গে নাসিম শাহের মিল খুঁজে বের করেছিলেন ওয়াকার ইউনিস।

আরও পড়ুন… কোন কোন ময়দানে অনুষ্ঠিত হবে 2023 ও 2025 WTC Final? ভেন্যুর নাম ঘোষণা করল ICC

পাকিস্তান ক্রিকেটের পোস্ট করা একটি ভিডিয়োতে ওয়াকার বলেছেন, ‘আপনি যদি পাকিস্তানের ফাস্ট বোলিং শক্তির দিকে তাকান, সেখানে কয়েকজন আছেন যারা শীর্ষ বাছাইদের চ্যালেঞ্জ দিতে পারেন। আমি মনে করি নাসিম তাদের মধ্যে একজন। যখন আমি তাঁকে প্রথম দেখেছিলাম, তখন সে একটি সম্পূর্ণ পণ্য ছিলেন। একটি ক্লাসিক অ্যাকশন, খুব সুন্দরভাবে ক্রিজে ঢুকে পড়ে। তাঁর সুযোগ এসেছিল কারণ আমির এবং ওয়াহাব অস্ট্রেলিয়া সফরের ঠিক আগে বাদ গিয়েছিলেন। তাই আমাদের কাছেও কোনও বিকল্প ছিল না। আমি ভেবেছিলাম শুধু কিছু তরুণকে দলের সঙ্গে নিয়ে যাব।'

ওয়াকার ইউনিস আরও বলেন, ‘তাঁর একটি নিখুঁত রান আপ ছিল, যেটিকে সে খুব সুন্দরভাবে সাইড-অন করেছেন। সে গতি পেয়েছে। তাঁর ডেনিস লিলির মতো অ্যাকশন রয়েছে।’ ওয়াসিম আক্রমও নাসিমের অ্যাকশন সম্পর্কে বিস্তারিত কথা বলেছেন এবং তিনি নাসিমের ইন-সুইঙ্গার বোলিং করার ক্ষমতা সম্পর্কে আলোকপাত করেছেন। 

নাসিম শাহ সম্পর্কে বলতে গিয়ে ওয়াসিম আক্রম বলেন, ‘আমি তাঁর সম্পর্কে যা পছন্দ করি তা হল তাঁর ফলো থ্রু। সে যেভাবে নীচু হয়ে, তাঁর সামনের পায়ে সমস্ত চাপ রাখে সেটা দেখার। এটা একটা খুব পরিষ্কার অ্যাকশন। এটি খুবই গুরুত্বপূর্ণ। তাঁর সামনের হাতটি উঁচু থাকে, সে কারণেই সে আউট-সুইং পায়।’ আক্রম আরও বলেন, ‘সাম্প্রতিক এশিয়া কাপে সে নতুন বলে দারুণ ইন-সুইং করেছিলেন। দুবাইয়ের পিচ তাঁকে বোলিং করতেও সাহায্য করে। এটা তাঁকে একজন বোলার হিসেবে আত্মবিশ্বাস দিয়েছে’ এরপরে আক্রম বলেন, ‘দুবাই তাঁকে অবশ্যই, এখন একজন অলরাউন্ডার হিসেবেও পরিচিতি দিয়েছে!’ এই বলে পাকিস্তানের প্রাক্তন পেসার একটা মজার হাসি দেন।

বন্ধ করুন