বাংলা নিউজ > ময়দান > অধিনায়কত্ব করার উপর নিষেধাজ্ঞা আছে, এমন ক্রিকেটারকেই তাঁর পরিবর্তে পছন্দ ফিঞ্চের
অ্যারন ফিঞ্চ।

অধিনায়কত্ব করার উপর নিষেধাজ্ঞা আছে, এমন ক্রিকেটারকেই তাঁর পরিবর্তে পছন্দ ফিঞ্চের

  • রবিবার ওয়ানডে ক্রিকেটে শেষ বারের মতো মাঠে নামেন অ্যারন ফিঞ্চ। সেই ম্যাচে ব্যাট হাতে তিনি ব্যর্থ হয়েছেন। ফিঞ্চ ব্যর্থ হলেও অজিরা সেই ম্যাচ জিতে যায়। এবং ওডিআই সিরিজে কিউয়িদের ৩-০ গুড়িয়ে দেয় তারা। এই সিরিজ শেষ হওয়ার দু'দিন পর ফিঞ্চ জানিয়েছেন, তাঁর জায়গায় কাকে ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক করা উচিত।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ডানহাতি ওপেনার অ্যারন ফিঞ্চ। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন ওয়ানডে ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক খুঁজছে। নতুন অধিনায়ক নিয়োগের ক্ষেত্রে অবশ্য কোনও তাড়া নেই ক্রিকেট অস্ট্রেলিয়ার। অন্যদিকে, অ্যারন ফিঞ্চ নিজে পছন্দের অধিনায়কের নাম জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: কিউয়িদের হোয়াইটওয়াশ করল অজিরা, মধুর সমাপ্তি করে আবেগে ভাসলেন ফিঞ্চ

রবিবার ওয়ানডে ক্রিকেটে শেষ বারের মতো মাঠে নামেন অ্যারন ফিঞ্চ। সেই ম্যাচে ব্যাট হাতে তিনি ব্যর্থ হয়েছেন। ফিঞ্চ ব্যর্থ হলেও অজিরা সেই ম্যাচ জিতে যায়। এবং ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ গুড়িয়ে দেয় তারা। এই সিরিজ শেষ হওয়ার দু'দিন পর অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, তাঁর জায়গায় ডেভিড ওয়ার্নারকে ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক করা উচিত। এই পছন্দের পেছনের কারণও ব্যাখ্যা করেছেন ফিঞ্চ।

আরও পড়ুন: বল বিকৃতি পর্বের পর আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ? দৌড়ে KKR তারকাও

ট্রিপল এম রেডিওর সঙ্গে কথা বলার সময়ে অ্যারন ফিঞ্চ বলেছেন যে, ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত ডেভিড ওয়ার্নারের উপর থেকে অধিনায়কত্বের নিষেধাজ্ঞা তুলে নেওয়া এবং তাকে ৫০-ওভারের ফর্ম্যাটে অধিনায়ক হিসাবে ঘোষণা করা। তাঁর দাবি, ‘আমি মনে করি সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) ওকে (ওয়ার্নার) আবার ফিরিয়ে আনুক অধিনায়ক হিসেবে। ও এমন একজন, যাঁর নেতৃত্বে আমি অস্ট্রেলিয়ার হয়ে কয়েকটি ম্যাচ খেলেছি। যখন ও অধিনায়কত্বের সুযোগ পেয়েছে, তখন কিন্তু ও দুর্দান্ত ছিল। ও একজন অবিশ্বাস্য কৌশলী অধিনায়ক এবং সবাই ওর অধীনে খেলতে পছন্দ করত।’

তিনি আরও যোগ করেছেন, ‘আমি একশো শতাংশ নিশ্চিত নই যে সিএ কোন অবস্থানে আছে, কিন্তু আমি কি এটাকে উল্টে দেখতে চাই? তাই উত্তর হল হ্যাঁ।’ অ্যারন ফিঞ্চ অস্ট্রেলিয়ার হয়ে ২০১৩ থেকে ২০২২ সাল পর্যন্ত ১৪৬টি ওয়ানডে খেলেছেন। অভিজ্ঞ অস্ট্রেলিয়ান ওপেনার ৫০ ওভারের ফর্ম্যাটে ৫,৪০৬ রান রান করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে দলকে নেতৃত্ব দেবেন তিনি।

বন্ধ করুন