বাংলা নিউজ > ময়দান > নিদাহাস ট্রফির ফাইনালে শঙ্করকে আগে পাঠানোয় ক্ষুব্ধ ছিলেন কার্তিক!
টিম ইন্ডিয়াকে জেতানোর পর কার্তিক। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়াকে জেতানোর পর কার্তিক। ছবি- টুইটার।

নিদাহাস ট্রফির ফাইনালে শঙ্করকে আগে পাঠানোয় ক্ষুব্ধ ছিলেন কার্তিক!

  • শেষ বলে ছয় মেরে ভারতকে জয় অনে দিয়েছিলেন ডিকে।

শুভব্রত মুখার্জি

২০১৮ সালের নিদাহাস ট্রফির ফাইনাল এখনও যে কোন ভারতীয় সমর্থকের মনের মনিকোঠায় চিরসবুজ স্মৃতি হিসেবে ধরা রয়েছে। সেবার শ্রীলঙ্কার মাটিতে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও বাংলাদেশ।

টুর্নামেন্টে তার আগেই বাংলাদেশ ক্রিকেটারদের নাগিন ডান্স ঘিরে বিতর্ক হয়েছিল। বাংলাদেশের বিরুদ্ধে ফাইনালে ভারতের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১২ রান। ১৯তম ওভারে রুবেলের বোলিংয়ে ২২ রান করেন দীনেশ কার্তিক। শেষ ওভারের সৌম্য সরকারের শেষ বলে ছয় মেরে ভারতকে এক অসাধারণ জয় এনে দিয়েছিলেন ডিকে।

সেই ম্যাচে কার্তিকের আগে টিম ম্যানেজমেন্ট বিজয় শঙ্করকে ব্যাট করতে পাঠিয়েছিল। শঙ্কর ব্যাট করতে নেমে একেবারেই ফর্মে ছিলেন না। উল্টে বেশ কিছু বল খেলে রান করতে না পেরে একটা সময় ম্যাচ প্রায় হারিয়ে দিয়েছিলেন তিনি।

সেখান থেকে ভারতকে উদ্ধার করে দীনেশ কার্তিক। এতদিন পরে এই প্রসঙ্গে বলতে গিয়ে দীনেশ জানান 'আমি ৫ নম্বরে ব্যাট করতে চেয়েছিলাম। রোহিত আমাকে বলে ৬ নম্বরে ব্যাট করতে। সেটা নিয়ে আমার কোন অসুবিধাই ছিল না। আমি বল এবং রানের ফারাকে নজর রাখছিলাম। চতুর্থ উইকেট পড়ার পরে যখন আমি ব্যাট করতে যাব, তখন রোহিত আমার আগে শঙ্করকে পাঠিয়ে দেয়। এতে আমি খুব হতাশ এবং ক্ষুব্ধ হই। কিন্তু অধিনায়ককে তো কোনও প্রশ্ন করা যায় না। জীবনে অনেকবার তুমি খাদের কিনারাতে এসে দাঁড়াবে। সেখান থেকে তোমাকেই ঘুরে দাড়াতে হবে।'

বন্ধ করুন