বাংলা নিউজ > ময়দান > কাউন্টিতে একসঙ্গে ব্যাটিং পূজারা-রিজওয়ানের, 'স্বপ্নের' পার্টনারশিপে বুঁদ নেট দুনিয়া

কাউন্টিতে একসঙ্গে ব্যাটিং পূজারা-রিজওয়ানের, 'স্বপ্নের' পার্টনারশিপে বুঁদ নেট দুনিয়া

পূজারা-রিজওয়ানের স্বপ্নের পার্টনারশিপ। ছবি: টুইটার

দিনের সবথেকে উল্লেখযোগ্য ঘটনা দিনের শেষে ২২ গজে তার পার্টনার হিসেবে ছিলেন পাকিস্তানের তরুণ প্রতিভাবান ক্রিকেটার মহম্মদ রিজওয়ান। যিনি ৭৯ রান করে আউট হয়। দুজনে মিলে গড়েন ১৫৪ রানের জুটি।

শুভব্রত মুখার্জি: বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম দুই তারকা ক্রিকেটার ভারতের চেতেশ্বর পূজারা এবং পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। লাল বলের ক্রিকেটে যেমন পূজারার পারফরম্যান্স ধারাবাহিক ঠিক তেমনি সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে আবার দুরন্ত পারফরম্যান্স করছেন মহম্মদ রিজওয়ানও। কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটার পর থেকে ভারত এবং পাকিস্তান দুই দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বন্ধ হয়ে গিয়েছে। এমন আবহে দাঁড়িয়ে ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের হয়ে যখন চুক্তিবদ্ধ হন পূজারা এবং রিজওয়ান তখন থেকেই ভক্তদের প্রত্যাশার পারদ তুঙ্গে উঠছিল ২২ গজে এই দুই ক্রিকেটারকে একসঙ্গে ব্যাট করতে দেখার। তাদের সেই প্রত্যাশা পূরণ হল শনিবার। বলা ভাল সেই 'স্বপ্নের' পার্টনারশিপের সাক্ষী থাকলেন তারা। গোটা নেট দুনিয়াকে যেন মোহিত করে রাখল এই পার্টনারশিপ।

প্রসঙ্গত আন্তর্জাতিক ক্রিকেটে ফর্ম হারানোর পরে জাতীয় দল থেকে বাদ পড়ার পরবর্তীতে কাউন্টিতে চুক্তিবদ্ধ হয়েছেন পূজারা। তবে এখানে এসে তার ব্যাট থেকে ধারাবাহিকভাবে রান এসেছে। সাসেক্সের হয়ে ডারহামের বিরুদ্ধে খেলতে নেমে দিনের শেষে ২০৩ রানে আউট হয়েছেন পূজারা। দিনের সবথেকে উল্লেখযোগ্য ঘটনা দিনের শেষে ২২ গজে তার পার্টনার হিসেবে ছিলেন পাকিস্তানের তরুণ প্রতিভাবান ক্রিকেটার মহম্মদ রিজওয়ান। যিনি ৭৯ রান করে আউট হয়। দুজনে মিলে গড়েন ১৫৪ রানের জুটি।

দ্বিতীয় দিনের শেষে ২২ গজে জুটি বেঁধেছিলেন এই দুই ক্রিকেটার। তাদের এই 'স্বপ্নের' পার্টনারশিপ চাক্ষুষ করতে অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন দুই দেশের অগণিত ক্রিকেট ভক্ত। ২২ গজে এই দুই ক্রিকেটারের কথোপকথনের ছবি এখন নেট দুনিয়ার ভাইরাল। গোটা ক্রিকেট বিশ্ব বলা ভাল বিশেষ করে উপমহাদেশের ক্রিকেট বিশ্ব যেন বুঁদ হয়ে রয়েছে এই পার্টনারশিপে। কাউন্টি ক্রিকেটের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে দুই ব্যাটারের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয় 'স্বপ্নের' পার্টনারশিপ। উল্লেখ্য ডারহাম প্রম ইনিংসে ২২৩ রানে অলআউট হয়ে যায়। জবাবে সাসেক্স করে ৫২৮ রান। দ্বিতীয় ইনিংসে ডারহামের স্কোর বিনা উইকেটে ১১৪ রান।

বন্ধ করুন