বাংলা নিউজ > ময়দান > অভিষেক টেস্টেই নজির গড়ে সৌরভকে স্পর্শ করলেন সুন্দর

১৯৯৬ সালে ইংল্যান্ডের মাটিতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অভিষেক টেস্ট ম্যাচটা এখনও টাটাকা ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে। সেই ম্যাচে কভার দিয়ে বা স্ট্রেট ড্রাইভ মেরে শতরান করেই যে নজির গড়ে ক্ষান্ত দেননি তিনি তা সকলের জানা। বল হাতে তিনি ৩টি উইকেটও তুলে নিয়েছিলেন। সেই সাথেই ঢুকে পড়েছিলেন এলিট ভারতীয়দের লিস্টে। আজ সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি। আর তিনি সভাপতি থাকাকালীন ব্রিসবেনের মাটিতে অভিষেককারী অপর এক ভারতীয় গড়ে ফেললেন সেই নজির।

অজিভূমে ওয়াশিংটন সুন্দরের 'জার্নিটা' রূপকথার থেকে কোন অংশে কম নয়। নেট বোলার থেকে চোট আঘাতে জর্জরিত ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হয়ে ব্রিসবেনে তিনি ঘটিয়ে ফেলেন তাঁর অভিষেক। আর অভিষেক ম্যাচেই অলরাউন্ড পারফরম্যান্স করে ঢুকে পড়েছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের এক এলিট রেকর্ডের লিস্টে। স্পর্শ করেছেন বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নজিরকেও।

পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি অভিষেক ম্যাচেই তিন উইকেট নেওয়ার পাশাপাশি করে ফেললেন অর্ধশতরানও। প্রসঙ্গত তার আগে চার ভারতীয় ক্রিকেটার এই নজির গড়েছেন যাদের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় অন্যতম। ১৯৩২ সালে অমর সিং,১৯৪৭ সালে দাত্তু ফাডকার,১৯৯৬ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের,২০১৮ সালে হনুমা বিহারীর পরে এই নজির গড়লেন ওয়াশিংটন সুন্দর।

 

বন্ধ করুন