বাংলা নিউজ > ময়দান > ওয়াসিম আক্রমের নাম কেটে রামিজ রাজাকে PCB চেয়ারম্যানের পদে বসানোর নির্দেশ দেন ইমরান খান: রিপোর্ট
ওয়াসিম আক্রম। ছবি- গেটি।
ওয়াসিম আক্রম। ছবি- গেটি।

ওয়াসিম আক্রমের নাম কেটে রামিজ রাজাকে PCB চেয়ারম্যানের পদে বসানোর নির্দেশ দেন ইমরান খান: রিপোর্ট

  • অতীতে ওয়াসিম আক্রমের বিরুদ্ধে ওঠা ম্যাচ গড়াপেটার অভিযোগই এক্ষেত্রে তাঁর পিসিবি চেয়ারম্যান হওয়ার পথে অন্তরায় হয়ে দাঁড়ায়।

রামিজ রাজার নামের উপর পাক প্রধানমন্ত্রী ইমরান খান সিলমোহর দেওয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন ওয়াসিম আক্রম। কিংবদন্তি পেসারের নামও পরবর্তী পিসিবি চেয়ারম্যান হিসেবে বিবেচনায় ছিল বলে জানা যাচ্ছে ওদেশের ক্রিকেট বোর্ড সূত্রে।

পিসিবির এক সূত্র এপ্রসঙ্গে বলেন, ‘এটা সত্যি যে, ওয়াসিম আক্রমের নাম পিসিবি চেয়ারম্যানের পদে বিবেচনা করা হচ্ছিল। ওয়াসিম নিজেও আগ্রহ প্রকাশ করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হওয়ার। তবে প্রধানমন্ত্রী ইমরান খান জানান রামিজ রাজাকে বেছে নেওয়াই যথাযথ হবে, যেহেতু তিনি অতীতের কোনও বোঝা বয়ে বেড়াবেন না।'

আসলে অতীতে ওয়াসিম আক্রমের বিরুদ্ধে ওঠা ম্যাচ গড়াপেটার অভিযোগই এক্ষেত্রে তাঁর পিসিবি চেয়ারম্যান হওয়ার পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। ৯০-এর দশকের পাক ক্রিকেটারদের বিরুদ্ধে ওঠা গড়াপেটার অভিযোগের কেন্দ্রে ছিল আক্রমের নাম। ২০০০ সালে গড়াপেটার তদন্তকারী কমিটির সঙ্গে সহযোগিতা না করার অভিযোগও রয়েছে আক্রমের বিরুদ্ধে।

আক্রম আপাতত পিসিবির ক্রিকেট কমিটির অন্যতম সদস্য। সেই সঙ্গে তিনি পিএসএলে করাচি কিংস ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর অফ ক্রিকেটের ভূমিকাও পালন করছেন। তিনি এই মুহূর্তে স্ত্রী ও কন্যার সঙ্গে অস্ট্রেলিয়ায় রয়েছেন।

বন্ধ করুন