বাংলা নিউজ > ময়দান > পূজারার প্রশংসা করতে গিয়ে বেফাঁস হ্যারিস, কটাক্ষ করলেন জাফর
ওয়াসিম জাফর ও মার্কাস হ্যারিস (ছবি: গুগল)
ওয়াসিম জাফর ও মার্কাস হ্যারিস (ছবি: গুগল)

পূজারার প্রশংসা করতে গিয়ে বেফাঁস হ্যারিস, কটাক্ষ করলেন জাফর

  • অস্ট্রেলিয়ান ওপেনার মার্কাস হ্যারিসকে এক হাত নিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর। হ্যারিসের মন্তব্যকে হাসির খোরাক করলেন জাফর। মার্কাসের বক্তব্য যে কতটা ভুল ব্যাখ্যা দিচ্ছিল সেটা নিজের এক কথাতেই বুঝিয়ে দিলেন ভারতীয় ব্যাটসম্যান। আসলে মার্কাস হ্যারিস ভারতীয়দের সাফল্যের সঙ্গে অস্ট্রেলিয়ানদের সাফল্যেকে মিলিয়ে ফেলছিলেন এবং পূজারাদের লড়াইকে অন্য মাত্রা দিচ্ছিলেন।

অস্ট্রেলিয়ান ওপেনার মার্কাস হ্যারিসকে এক হাত নিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর। হ্যারিসের মন্তব্যকে হাসির খোরাক করলেন জাফর। মার্কাসের বক্তব্য যে কতটা ভুল ব্যাখ্যা দিচ্ছিল সেটা নিজের এক কথাতেই বুঝিয়ে দিলেন ভারতীয় ব্যাটসম্যান। আসলে মার্কাস হ্যারিস ভারতীয়দের সাফল্যের সঙ্গে অস্ট্রেলিয়ানদের সাফল্যেকে মিলিয়ে ফেলছিলেন এবং পূজারাদের লড়াইকে অন্য মাত্রা দিচ্ছিলেন। ঠিক সময় মার্কাসের বক্তব্যকে বুঝে ছক্কা হাঁকালেন জাফর। 

আসলে গাব্বায় ৩২ বছর পর টেস্ট ম্যাচ হেরেছিল অস্ট্রেলিয়া। গাব্বা টেস্টের কথা মনে করিয়ে দিয়ে চেতেশ্বর পূজারা, শুভমন গিল, ঋষভ পন্থদের প্রশংসা করেছিলেন অজি ওপেনার। সেই প্রশংসায় পূজারাদের লড়াইকে অস্ট্রেলিয়ানদের লড়াইয়ের সঙ্গে তুলনা করেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার মার্কাস হ্যারিস। 

মার্কাস বলেছিলেন, ‘দারুণ ছিল শেষ দিন। সর্বক্ষণ ভাবছিলাম ওরা রানের পিছনে দৌড়বে নাকি দৌড়বে না। আমার মনে হয় ঋষভ সব থেকে ভাল খেলেছিল সেই দিন। তবে পূজারা সবার ওপর থেকে চাপটা সরিয়ে দিয়েছিল। একজন অস্ট্রেলীয়র মতো ব্যাট করেছিল ও। সমস্ত আঘাত বুকে নিয়ে লড়াই করছিল। বাকিরা ওকে সাহায্য করছিল।’ 

এরপরেই মাঠে নামেন ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফর। তিনি জানান, চেতেশ্বর পূজারা প্রসঙ্গে মার্কাস হ্যারিসের মন্তব্যে ওয়াসিম জাফরের হাস্যকর প্রতিক্রিয়া দেন। জাফর বলেন, ‘আশ্চর্য এটাই কেন যে অস্ট্রেলিয়ানরা অস্ট্রেলিয়ানদের মতো ব্যাট করল না’। ছোট কথাতেই সবটা বুঝিয়ে দিতে চাইলেন জাফর।

আসলে সেদিন পূজারা একজন ভারতীয়র মতোই লড়াই করেছিল। ভারতীয়রা এভাবেই বুক চিতিয়ে লড়াই করেন। কোনও অস্ট্রেলিয়ান যদি এভাবে লড়াই করতে পারত তাহলে সেদিন ভারত নয় গাব্বাতে জিতত অস্ট্রেলিয়াই। আর সেটা যখন হয়নি তখন ভারতীয়রা, ভারতীয়দের মতো লড়াই করেই জিতেছে।

বন্ধ করুন