বাংলা নিউজ > ময়দান > T20-তে ব্যাটিং কোচ ওয়াসিম জাফর! ফের একই পথে PBKS, সহকারী কোচ হ্যাডিন

T20-তে ব্যাটিং কোচ ওয়াসিম জাফর! ফের একই পথে PBKS, সহকারী কোচ হ্যাডিন

ওয়াসিম জাফর। ছবি- টুইটার।

২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত পঞ্জাব দলের ব্যাটিং কোচ ছিলেন তিনি। এরপর ২০২২ সালের নিলামের আগেই এই দায়িত্ব ছেড়েছিলেন তিনি। এবার ফের একবার তাঁকে ব্যাটিং কোচের দায়িত্ব দিল পঞ্জাব কিংস দল।

শুভব্রত মুখার্জি: ২০২৩ আইপিএল নিলামের আগেই কোচিং স্টাফদের ঢেলে সাজাচ্ছে পঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজি। দীর্ঘ ১৫ বছর আইপিএলের ট্রফি না পাওয়ার পরে এবারে ট্রফি জয় তাঁদের লক্ষ্য। আর সেই লক্ষ্যেই ফের একবার দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করা হল ওয়াসিম জাফরকে। উল্লেখ্য এটাই প্রথম নয়। এর আগেও পঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিলেন ওয়াসিম জাফর। ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত পঞ্জাব দলের ব্যাটিং কোচ ছিলেন তিনি। এরপর ২০২২ সালের নিলামের আগেই এই দায়িত্ব ছেড়েছিলেন তিনি। এবার ফের একবার তাঁকে ব্যাটিং কোচের দায়িত্ব দিল পঞ্জাব কিংস দল।

তবে ওয়াসিম জাফর একা নন, পঞ্জাব কিংসের তরফে তাঁদের নয়া বোলিং কোচ এবং নয়া সহকারী কোচ নিয়োগের কথা ও ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান উইকেট রক্ষক ব্যাটার ব্র্যাড হ্যাডিন। পাশাপাশি দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে প্রাক্তন দক্ষিণ আফ্রিকার পেসার চার্ল ল্যাঙ্গাভেল্টকে। উল্লেখ্য মরশুম শুরুর আগেই দলের অধিনায়কের পরিবর্তন করেছে পঞ্জাব। গত মরশুমের অধিনায়ক ময়াঙ্ক আগরওয়ালের বদলে এবার দলের অধিনায়কত্ব করবেন অভিজ্ঞ বাঁহাতি ব্যাটার শিখর ধাওয়ান। এখানেই শেষ নয় গতবারের হেড কোচ অনিল কুম্বলের পরিবর্তে হেড কোচ করা হয়েছে ট্রেভর বেইলিসকেও। উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে দুবারের আইপিএল জয়ী কোচ ট্রেভর।

প্রসঙ্গত ৪৪ বছর বয়সি ওয়াসিম জাফর ২০১৯ সালে পঞ্জাব দলের দায়িত্ব নিয়েছিলেন। ২০২১ পর্যন্ত ব্যাটিং কোচের দায়িত্বও সামলান। তবে আশা জাগিয়ে এই তিন মরশুমে নক আউট পর্বে যেতে পারেনি পঞ্জাব। এই তিন মরশুমেই ষষ্ঠ স্থানে শেষ করে পঞ্জাব। তাই এবার সবকিছু ঢেলে সাজাতেই টিম ম্যানেজমেন্টের এই উদ্যোগ। এবারের নিলামের আগে তাঁরা ১৬ জন ক্রিকেটারকে রিটেন করেছে। ডিসেম্বরের ২৩ তারিখ কোচিতে বসবে নিলামের আসর। সেখানে পঞ্জাবের ঝুলিতে রয়েছে ৩২.২ কোটা টাকা। যা খরচ করে তাঁরা নয়া ক্রিকেটারের সঙ্গে চুক্তির বিষয়ে আশাবাদী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.