সদ্য পেশাদার ক্রিকেটকে বিদায় জানানো ওয়াসিম জাফর।
সদ্য পেশাদার ক্রিকেটকে বিদায় জানানো ওয়াসিম জাফর।

ধোনি বা কোহলি নন, সবথেক বুদ্ধিমান আন্তর্জাতিক ক্রিকেটারের নাম জানালেন জাফর

  • এর আগে টুইটারেই জাফর ধোনির সম্পর্কে দারুণ এক তথ্য জানিয়েছেন ক্রিকেটপ্রেমীদের।

ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের জন্যই মহেন্দ্র সিং ধোনিকে ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক বলে বিবেচনা করা হয়। অন্যদিকে বিরাট কোহলি যে কোনও পরিস্থিতিতে যেভাবে নিজের ইনিংস সাজান, তাতে তাঁর ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই। তবে ওয়াসিম জাফর মনে করেন ধোনি ও কোহলির থেকও বুদ্ধিমান ক্রিকেটার এই মুহূর্তে ভারতীয় দলে রয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় এক অনুরাগীর প্রশ্নের উত্তরে জাফর বলেন, শুধু ভারতীয় ক্রিকেটারদের মধ্যেই নয়, বর্তমানে যত আন্তর্জাতিক ক্রিকেটার নিজেদের দেশের হয়ে মাঠে নামছেন, তাঁদের মধ্যে সবথেকে ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক হল রোহিত শর্মার।

টুইটারে এককথায় নিজের মতামত ব্যক্ত করলেও পরে হিন্দুস্তান টাইমসকে জাফর তাঁর এমন ভাবনার কারণ জানান। পেশাদার ক্রিকেটকে সদ্য বিদায় জানানো জাফর বলেন, 'রোহিতের সব থেকে বড় গুন হল টিকে থাকা এবং ইনিংসের শুরুর দিকের সময়টা কাটিয়ে দেওয়া। একবার প্রাথমিক জড়তা কাটিয়ে উঠলে ও কতটা ভয়ঙ্কর রূপ ধরতে পারে, সেটা আজকের দিনে আমরা সবাই দেখেছি।'

এর আগে টুইটারেই জাফর ধোনির সম্পর্কে দারুণ এক তথ্য জানিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। ধোনিকে নিয়ে তাঁর উল্লেখযোগ্য স্মৃতির কথা জানাতে গিয়ে জাফর বলেন, জাতীয় দলে থাকাকালীন একদা মাহি তাঁকে জানিয়েছিলেন যে, ক্রিকেট খেলে তিনি ৩০ লক্ষ টাকা উপার্জন করতে চান, যাতে পরবর্তী জীবন রাঁচিতে শান্তিতে কাটিয়ে দিতে পারেন।

বন্ধ করুন