বাংলা নিউজ > ময়দান > কানপুর টেস্টের দলে ১১ জনের দল বেছে নিলেন ওয়াসিম জাফর, দলে জায়গা হল না ইশান্তের
ওয়াসিম জাফর।
ওয়াসিম জাফর।

কানপুর টেস্টের দলে ১১ জনের দল বেছে নিলেন ওয়াসিম জাফর, দলে জায়গা হল না ইশান্তের

  • রোহিত এবং রাহুল না থাকায় ওপেনার হিসেবে ওয়াসিম জাফর বেছে নিয়েছেন, ময়াঙ্ক আগরওয়াল এবং শুভমন গিলকে। চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে রেখেছেন পরের দু'টি স্লটের জন্য। সূর্যকুমার যাদবের বদলে জাফর চাইছেন, অভিষেক হোক শ্রেয়স আইয়ারের। তাই পাঁচে তিনি শ্রেয়সকে রেখেছেন।

রোহিত শর্মা, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে এই টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। প্রথম টেস্টে বিরাট কোহলিও খেলছেন না। তাঁর বদলে দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। মুম্বইয়ে দ্বিতীয় টেস্ট অবশ্য খেলবেন কোহলি। এ দিকে চোটের কারণে কেএল রাহুল এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বদলে সূর্যকুমার যাদবকে স্কোয়াডে ঢোকানো হয়েছে।

এই পরিস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টের জন্য ১১ জনের দল বেছে নিলেন ওয়াসিম জাফর। সেই দলে জায়গা হয়নি ইশান্ত শর্মার। 

রোহিত এবং রাহুল না থাকায় ওপেনার হিসেবে ওয়াসিম জাফর বেছে নিয়েছেন, ময়াঙ্ক আগরওয়াল এবং শুভমন গিলকে। চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে রেখেছেন পরের দু'টি স্লটের জন্য। সূর্যকুমার যাদবের বদলে জাফর চাইছেন, অভিষেক হোক শ্রেয়স আইয়ারের। তাই পাঁচে তিনি শ্রেয়সকে রেখেছেন। 

ইএসপিএন ক্রিকইনফো-র একটি অনুষ্ঠানে জাফর বলেছেন, ‘আমি শ্রেয়স আইয়ারকে ৫ নম্বরে রাখব। সূর্যকুমার স্কোয়াডে সবে যোগ দিয়েছেন। তাই ওকে অপেক্ষা করতে হবে।’

গত বছর অ্যাডিলেড টেস্ট খেলা ঋদ্ধিমান সাহাকেই উইকেটকিপার হিসেবে প্রথম পছন্দ জাফরের। রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনকে প্রধান স্পিনার হিসেবে তিনি দলে রেখেছেন। আর তৃতীয় স্পিনার হিসেবে তিনি অক্ষর প্যাটেলকে দলে রেখেছেন। পেসারদের মধ্যে তিনি মহম্মদ সিরাজ এবং উমেশ যাদবকে দলে রেখেছেন। প্রথম একাদশে তিনি ইশান্তকে দলে নেননি।

উমেশ যাদবকে প্রথম একাদশে রাখার কারণ হিসেবে জাফর বলেছেন, ‘আমি উমেশ যাদবকেই ১১ জনের দলে রাখব। ওর গতি রয়েছে এবং ভারতে ওর দুর্দান্ত রেকর্ড রয়েছে। এবং এখানে অনেকটা রিভার্স সুইং হবে। তাই আমি মনে করি, উমেশ যাদবকেই দলে রাখা উচিত।’

ওয়াসিম জাফরের প্রথম একাদশ:

ময়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, উমেশ যাদব।

বন্ধ করুন