বাংলা নিউজ > ময়দান > মেয়াদ শেষ হওয়ার আগেই PCB-র CEO পদের দায়িত্ব ছাড়লেন ওয়াসিম খান
ওয়াসিম খান।
ওয়াসিম খান।

মেয়াদ শেষ হওয়ার আগেই PCB-র CEO পদের দায়িত্ব ছাড়লেন ওয়াসিম খান

  • রামিজ রাজা চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হওয়া এবং দায়িত্ব নেওয়ার পর প্রথমে দলের কোচ মিসবা উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিস মেয়াদ শেষ হওয়ার আগেই সরে দাঁড়িয়েছিলেন। এ বার সরে দাঁড়ালেন পিসিবি-র সিইও ওয়াসিম খান।

এ বার পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান পদত্যাগ করলেন। মেয়াদ শেষ হওয়ার মাস চারেক আগেই দায়িত্ব ছেড়ে দিলেন তিনি। রামিজ রাজা পিসিবি-র চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হওয়া এবং দায়িত্ব নেওয়ার পর থেকে এই নিয়ে পাকিস্তান টিম এবং বোর্ড মিলিয়ে তিন জন দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন। প্রথমে দলের কোচ মিসবা উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিস মেয়াদ শেষ হওয়ার আগেই সরে দাঁড়িয়েছিলেন। এ বার সরে দাঁড়ালেন পিসিবি-র সিইও ওয়াসিম খান।

কিছু দন আগেই নিরপত্তার কারণ দেখিয়ে সিরিজ না খেলেই পাকিস্তান থেকে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড। যার জেরে ইংল্যান্ডের পুরুষ এবং মহিলা টিমের অক্টোবরে পাক সফরে আসার কথা থাকলেও, সেটা তারা বাতিল করে দিয়েছে। আর এর মাঝেই সরে দাঁড়ালেন ওয়াসিম খান। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজার কাছে পদত্যাগপত্র জমা দেন ওয়াসিম খান।

২০১৯-এর শুরুর দিকে তিন বছরের চুক্তিতে পিসিবিতে যোগ দিয়েছিলেন ওয়াসিম খান। ২০২২ সালের ফেব্রুয়ারিতে তাঁর চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। গত কয়েক মাস ধরেই তাঁর চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে আলোচনাও চলছিল। কিন্তু রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর, ভবিষ্যৎ অনিশ্চিত মনে করে নিজেই পদত্যাগ করলেন ওয়াসিম।

বুধবার সংক্ষিপ্ত এক বিবৃতি দিয়ে ওয়াসিম খানের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। এ দিন পিসিবি-র কর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসেছিলেন। যেখানে তাঁরা সর্বসম্মত ভাবে সিইও ওয়াসিম খানের পদত্যাগপত্র গ্রহণ করেন।

বৈঠক শেষে রমিজ রাজা বলেন, ‘পিসিবিতে থাকাকালীন অসাধারণ সব কাজ করেছেন ওয়াসিম খান। বিশেষ করে করোনা অতিমারীর সময়ে ক্রিকেট চালু রাখতে বেশ কিছু কার্যকরী সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। পাকিস্তান ক্রিকেটে ওয়াসিম খানের এই উদ্যোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতের জন্য ওকে আমরা শুভকামনা জানাব।’

বন্ধ করুন