বাংলা নিউজ > ময়দান > ভিভিএস লক্ষ্মণের জায়গায় এবার কি বাংলার ব্যাটিং পরামর্শদাতা ওয়াসিম জাফর!
ভিভিএস লক্ষ্মণের জায়গায় বাংলার ব্যাটিং পরামর্শদাতা হবেন কে? (ছবি:টুইটার)
ভিভিএস লক্ষ্মণের জায়গায় বাংলার ব্যাটিং পরামর্শদাতা হবেন কে? (ছবি:টুইটার)

ভিভিএস লক্ষ্মণের জায়গায় এবার কি বাংলার ব্যাটিং পরামর্শদাতা ওয়াসিম জাফর!

  • ভিভিএস লক্ষ্মণের জায়গায় এবার কি তবে ওয়াসিম জাফর নিতে চলেছেন। সিএবির অন্দরে তো তেমনই আলোচনা।

ভিভিএস লক্ষ্মণের জায়গায় এবার কি তবে ওয়াসিম জাফর নিতে চলেছেন। সিএবির অন্দরে তো তেমনই আলোচনা। সূত্র মারফত জানা গিয়েছে জাফরকে বাংলার ব্যাটিং পরামর্শদাতা করে নিয়ে আসার ভাবনাচিন্তা করছেন সিএবির কর্তারা। তবে জাফর বাংলার দায়িত্ব নিয়ে আসছেনই, সেটা চূড়ান্ত করে হয়তো এখনই বলা সম্ভব নয়। কিন্তু প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়েছে, সেটা বলা যেতেই পারে।

ওয়াসিম জাফর দেশের হয়ে তিরিশটার উপর টেস্ট ম্যাচ খেলেছেন। মুম্বইয়ের হয়ে বহুবার রঞ্জি জেতাই নয়, বিদর্ভের হয়েও বহু সাফল্য রয়েছে তাঁর। কোচ জাফরের বায়োডাটাও বেশ ভাল। বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব ছিলেন। কিংস ইলেভেন পঞ্জাবের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। ফলে তাঁকে বাংলার ব্যাটিং পরামর্শদাতা হিসাবে নিয়ে আসলে যে বাংলা ক্রিকেটের লাভ হবে তা মানছেন সিএবির বেশকিছু কর্তা।

এখনই ভিভিএসের সঙ্গে চুক্তি নবিকরণে আগ্রহী নয় সিএবি। ভারতের প্রাক্তন তারকা নিজেও আর এই দায়িত্বে থাকতে চাইছিলেন না। ঠিক হয়, ভিভিএসের বদলে অন্য কাউকে নিয়ে আসা হবে। সিএবি কর্তাদের লিস্টে বেশ কিছু নাম ছিল। কর্তারা এমন কাউকে আনতে চাইছেন যাঁর আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা রয়েছে। এরপরেই ওয়াসিম জাফরের নাম ভেসে ওঠে সিএবিতে।

সিএবির এক কর্তা বলছেন, ‘বেশ কয়েকটা নাম নিয়ে আলোচনা হয়েছিল। তার মধ্যে অবশ্য সবচেয়ে এগিয়ে ছিলেন জাফরই। ওঁর সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে এখনও চূড়ান্ত কিছু হয়নি। আশা করছি কিছুদিনের মধ্যে পুরো ব্যাপারটা ফাইনাল হয়ে যাবে।’

বন্ধ করুন