বাংলা নিউজ > ময়দান > ট্রেলারেই হিট অশ্বিনের ৬ উইকেট, পুরো ছবিটা দেখার আগে আতঙ্কে থাকবেন জো রুটরা: দেখুন দুরন্ত বোলিংয়ের ভিডিও
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার (@surreycricket)।
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার (@surreycricket)।

ট্রেলারেই হিট অশ্বিনের ৬ উইকেট, পুরো ছবিটা দেখার আগে আতঙ্কে থাকবেন জো রুটরা: দেখুন দুরন্ত বোলিংয়ের ভিডিও

  • দ্বিতীয় ইনিংসে ২৭ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন রবিচন্দ্রন।

উপমহাদেশের কোনও ফার্স্ট ক্লাস ম্যাচের শেষ দিনে স্পিনারদের দাপট দেখা গেলে পিচকে কৃতিত্ব দেওয়া হয় বিস্তর। তবে ইংল্যান্ডের পিচ ও পরিবেশে যদি কাউন্টি ম্যাচের শেষ দিনে স্পিনারদের ছড়ি ঘোরাতে দেখা যায়, তবে তাতে শুধুমাত্র পিচের কৃতিত্ব রয়েছে, এমনটা দাবি করা যাবে না কখনই। ওভালে সারে বনাম সামারসেটের কাউন্টি ম্যাচের শেষ দিনে রবিচন্দ্রন অশ্বিন যেটা করে দেখালেন, তাতে জো রুটদের আঁতকে ওঠাই স্বাভাবিক।

ভারত সফরে রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেলদের হাতে কার্যত হেনস্থার শিকার হয় ইংল্যান্ড দল। এবার ঘরের মাঠেও যদি সেরকম কিছু ঘটে, তবে লজ্জার শেষ থাকবে না। অথচ কাউন্টি ম্যাচে অশ্বিন যে রকম ট্রেলার দেখালেন, তাতে আসন্ন টেস্ট সিরিজের ছবিটা কেমন হতে পার, তার যথাযথ আঁচ পাওয়া গেল সন্দেহ নেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে ভারতীয় দল যখন সাময়িক ছুটিতে রয়েছে, ঠিক সেই সময় অশ্বিন কাউন্টি ক্রিকেটে গা ঘামিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। সারের হয়ে একটি ম্যাচে মাঠে নেমেই অশ্বিন বুঝিয়ে দিলেন, এবার অন্তত খালি হাতে দেশে ফেরার পাত্র নন তিনি। সামারসেটের বিরুদ্ধে কাউন্টি ম্যাচের পারফর্ম্যান্সেই অশ্বিন হুঁশিয়ারি দিয়ে রাখলেন জো রুটদের।

প্রথম ইনিংসে ১টি মাত্র উইকেট পেলেও অত্যন্ত কৃপণ বোলিং করেন অশ্বিন। ৪৫ ওভারে ৯টি মেডেন-সহ ৯৯ রান খরচ করেন তিনি। তবে দ্বিতীয় ইনিংসে কার্যত ধ্বংসাত্মক মেজাজে ধরা দেন রবিচন্দ্রন। মাত্র ১৫ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করেন তিনি। মূলত অশ্বিনের দুরন্ত বোলিংয়ের সুবাদেই দ্বিতীয় ইনিংসে সামারসেটকে মাত্র ৬৯ রানে গুটিয়ে দেয় সারে।

বন্ধ করুন