বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: বল উইকেটে লাগলেও বেল পড়ল না, প্রাণে বেঁচে হেসে কুটিপাটি বেন স্টোকস
বল স্টাম্পে লাগলেও আউট হলেন না বেন স্টোকস।
বল স্টাম্পে লাগলেও আউট হলেন না বেন স্টোকস।

ভিডিয়ো: বল উইকেটে লাগলেও বেল পড়ল না, প্রাণে বেঁচে হেসে কুটিপাটি বেন স্টোকস

  • ৩১তম ওভারে বল করতে এসেছিলেন ক্যামেরন গ্রিন। স্ট্রাইকে ছিলেন বেন স্টোকস। সেই ওভারের প্রথম বলই এসে লাগে উইকেটে। নিশ্চিত আউট। কিন্তু প্রাণে বেঁচে যান স্টোকস।

কথায় আছে ‘রাখে হরি, মারে কে’! ২২ গজে না জানি কত অদ্ভূত ঘটনা ঘটে। এই যেমন ঘটে গেল অ্যাসেজের চতুর্থ টেস্টে। বেন স্টোকস আউট হয়েও, আউট হলেন না। ভাবছেন তো কী ভাবে? 

ইংল্যান্ডের ইনিংসে ৩১তম ওভারে বল করতে এসেছিলেন ক্যামেরন গ্রিন। স্ট্রাইকে ছিলেন বেন স্টোকস। সেই ওভারের প্রথম বলই এসে লাগে উইকেটে। নিশ্চিত আউট। কিন্তু প্রাণে বেঁচে যান স্টোকস। কারণ স্টাম্পে বল লাগলেও, উইকেট পড়েনি। সকলেই এই ঘটনায় হতবাক হয়ে যায়। এমনটা কী করে সম্ভব হল। পুরো ঘটনাটা উপলব্ধি করতে সময় লেগে যায় সকলেরই। যখন স্টোকস বুঝতে পারেন, তিনি প্রাণে বেঁচে গিয়েছেন, হেসে গড়িয়ে পড়েন। আর এই ঘটনার ভিডিয়ো একেবারে হুহু করে ভাইরাল হয়ে যায়।

তবে তার আগেও অবশ্য এই কাহিনীতে টুইস্ট ছিল। বলটি যেহেতু অফসাইডের দিকে বেরিয়ে যাচ্ছিল, সেখানে বড় বিচ্যুতি প্রত্যক্ষ করে মাঠের আম্পায়ার ভেবেছিলেন, বলটি প্যাডে লেগেছে। স্টোকসকে তাই এলবিডব্লিউ আউট দিয়েছিলেন ফিল্ড আম্পায়ার। পরে রিপ্লেতে দেখা যায়, বলটি প্যাডে আঘাত করেনি বরং অফ স্টাম্পে আঘাত করেছে। কিন্তু বেল পড়েনি। বেন স্টোকস এই ঘটনাটি বড় পর্দায় দেখার পরেই আসলে হেসে কুটিপাটি হন। আসলে এমনটাও যে ঘটতে পারে, তিনি নিজেও ভাবতে পারেননি।

পরে স্টোকস অবশ্য নাথান লিয়নের বলে ৬৬ রান করে এলবিডব্লিউ হয়ে যান। অ্যাসেজের চতুর্থ টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে বসে থাকে ইংল্যান্ড। মজার বিষয় হল, দলের ৩৬ রানেই ৩ উইকেট পড়ে যায় ইংল্যান্ডের। সেই সময়ে জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস দলের হাল ধরেছিলেন।

বন্ধ করুন