বাংলা নিউজ > ময়দান > ভিডিও: ওভালে বুম ম্যাজিক! অনবদ্য দুই বলে আউট পোপ এবং বেয়ারস্টো
দুরন্ত ছন্দে বুমরাহ। ছবি: এএনআই
দুরন্ত ছন্দে বুমরাহ। ছবি: এএনআই

ভিডিও: ওভালে বুম ম্যাজিক! অনবদ্য দুই বলে আউট পোপ এবং বেয়ারস্টো

  • পঞ্চম দিনের শুরুতে ইংল্যান্ড যখন ব্যাট করতে নেমেছিল, তখন ১০ উইকেট তাদের হাতে ছিল। দুই ব্রিটিশ ওপেনারও ছন্দে ছিলেন। বরং ব্যাকফুটে ছিল ভারত। লাঞ্চের আগে মাত্র ২ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। কিন্তু এর পরেই বুমরাহ-জাদেজার দাপটে কোণঠাঁসা হয়ে পড়ে ইংল্যান্ড।

ওভাল টেস্টের পঞ্চম দিন জুড়ে জসপ্রীত বুমরাহ জাদু। তাঁর স্পেলে কুপোকাত ইংল্যান্ড। বুমরাহর আগুনে বোলিং-এর সামনে কোণঠাঁসা হয়ে গিয়েছে জো রুট বাহিনী। যার জেরে চালকের আসনে ভারত। সোমবার ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৬২-৬৮ এই সাত ওভারে বুমরাহ এবং রবীন্দ্র জাদেজার দাপটেই ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারের কোমর একেবারে ভেঙে গিয়েছে।

এই ৮ ওভারের মধ্যে প্রথমে হাসিব হামিদকে ফিরিয়ে ইংল্যান্ডকে চাপে ফেলে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। এর দুই ওভার পরেই অর্থাৎ ৬৫ ওভারে অলি পোপকে দুরন্ত এক বলে বোল্ড করেন বুমরাহ। ৬৭ ওভারে আবার আগুন ঝড়ানো বলে ফেরান বেয়ারস্টোকে। পরপর এই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। তার আগে তো হাসিব হামিদের উইকেট পড়েইছিল। তার পরের ওভারেই মইন আলিকে ফেরান জাদেজা। এই ৮ ওভারেই ওভালে ম্যাচের রং বদলে দেন বুমরাহ-জাদেজা। অলি পোপ এবং বেয়ারস্টোকে অনবদ্য দুই বলে আউট করার ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

পঞ্চম দিনের শুরুতে ইংল্যান্ড যখন ব্যাট করতে নেমেছিল, তখন ১০ উইকেট তাদের হাতে ছিল। দুই ব্রিটিশ ওপেনারও ছন্দে ছিলেন। বরং ব্যাকফুটে ছিল ভারত। লাঞ্চের আগে মাত্র ২ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। কিন্তু এর পরেই বুমরাহ-জাদেজার দাপটে কোণঠাঁসা হয়ে পড়ে ইংল্যান্ড।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জো রুটকে ফেরান শার্দুল ঠাকুর। উমেশ যাদব আউট করেন  ক্রিস ওকসকে। চা বিরতির আগেই ৮ উইকেট হারিয়ে বসে থাকে ইংল্যান্ড।

বন্ধ করুন