বাংলা নিউজ > ময়দান > নজরে জসপ্রীত বুমরাহের ফিটনেস, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন মহম্মদ শামি?
ভারতীয় দলের সদস্য মহম্মদ শামি (ছবি-এএফপি)

নজরে জসপ্রীত বুমরাহের ফিটনেস, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন মহম্মদ শামি?

  • অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২। এ জন্য চলতি সপ্তাহে টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। অনেক বিশেষজ্ঞই মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরতে পারেন মহম্মদ শামি। বুমরাহের ফিটনেস রিপোর্ট দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২। এ জন্য চলতি সপ্তাহে টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে। অনেক বিশেষজ্ঞই মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরতে পারেন মহম্মদ শামি। তবে জসপ্রীত বুমরাহের ফিটনেস রিপোর্ট দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন… ইংল্যান্ডের ১৮ বছরের যুবতীর শিকার ভারতের ছয় ব্যাটার! বিশ্ব ক্রিকেটের নজরে রিয়ানা

চোটের কারণে এশিয়া কাপে খেলেননি জসপ্রীত বুমরাহ। বুমরাহ বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসন কর্মসূচিতে অংশ নিয়েছিলেন, কিন্তু এখনও পর্যন্ত তাঁর ফিটনেস সম্পর্কে কোনও স্পষ্ট ছবি পাওয়া যায়নি। এদিকে ৩২ বছর বয়সী শামি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের অংশ ছিলেন। কিন্তু এরপর থেকে তিনি আর এই ফর্ম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

ইনসাইড স্পোর্টস-এ নির্বাচক কমিটির এক সদস্য বলেছেন,‘বুমরাহের ফেরার বিষয়ে সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত আমরা এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেব না। তিনি এই সপ্তাহে এনসিএতে ফিরবেন, যেখানে তাঁর চোট পরিদর্শন করা হবে। আমরা পরিষ্কার ধারণা পেলেই সিদ্ধান্ত নেওয়া হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ ফাস্ট বোলার দরকার আছে কি না।’

আরও পড়ুন… ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের আগে বিরাট কোহলির রহস্যময় বার্তা! শুরু নতুন বিতর্ক

অন্যদিকে, তরুণ ফাস্ট বোলার হার্ষাল প্যাটেল দ্রুত সুস্থ হয়ে উঠছেন এবং আশা করা হচ্ছে যে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াতে ফিরবেন। বিশেষজ্ঞরা মনে করছেন, বুমরাহ যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ফিট না হন,তাহলে অস্ট্রেলিয়ার পিচের জন্য টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে পারেন মহম্মদ শামি।

বন্ধ করুন