বাংলা নিউজ > ময়দান > ধৈর্য হারিয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যানকে বল ছুড়ে সাসপেন্ড জেমস প্যাটিনসন
ড্যানিয়েল হিউজেসকে বল ছুড়ে মারলেন জেমস প্যাটিনসন (ছবি সৌজন্যে - ভিডিয়ো টুইটার)
ড্যানিয়েল হিউজেসকে বল ছুড়ে মারলেন জেমস প্যাটিনসন (ছবি সৌজন্যে - ভিডিয়ো টুইটার)

ধৈর্য হারিয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যানকে বল ছুড়ে সাসপেন্ড জেমস প্যাটিনসন

  • শেফিল্ড শিল্ডের ম্যাচ চলাকালীন ড্যানিয়েল হিউজেসকে বল ছুড়ে মারলেন জেমস প্যাটিনসন। বলের আঘাতে আহত হন ড্যানিয়েল। দেখুন ভিডিয়ো…

শেফিল্ড শিল্ডের ম্যাচের সময় 'অস্বাভাবিকভাবে' ধৈর্য হারিয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যানকে বল ছুড়ে মেরেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট পেসার জেমস প্যাটিনসন। বলটি গিয়ে লাগে বিপক্ষ নিউ সাউথ ওয়েলসের ব্যাটসম্যান ড্যানিয়েল হিউজেসের পায়ে। এহেন আচরণের জন্য সাসপেন্ড করা হল জেমস প্যাটিনসনকে। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতি প্রকাশ করে প্যাটিনসনকে সাসপেন্ড করার কথা জানিয়েছে।

প্যাটিনসন ক্রিকেট অস্ট্রেলিয়া কোড অফ কন্ডাক্টের অধীনে লেভেল ২ অপরাধের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। ম্যাচ চলাকালীন একটি অনুপযুক্ত এবং/অথবা বিপজ্জনক উপায়ে একজন খেলোয়াড়ের কাছে বা তার কাছে বল নিক্ষেপ করার জন্য কোডের ধারা ২,৭ এর অধীনে দোষী সাব্যস্ত করা হয় প্যাটিনসনকে।

৫-৮ নভেম্বর অনুষ্ঠিত ভিক্টোরিয়া বনাম নিউ সাউথ ওয়েলসের মার্শ শেফিল্ড শিল্ড ম্যাচের জন্য প্যাটিনসনকে তাঁর ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়াও তিনি একটি সাসপেনশন পয়েন্ট পেয়েছেন এবং ভিক্টোরিয়ার পরের ম্যাচের জন্য সাসপেন্ড থাকবেন। ভিক্টোরিয়া এরপরে ১২ নভেম্বর ওয়ানডে কাপের ম্যাচ খেলবে। সেই ম্যাচে খেলতে পারবেন না প্যাটিনসন।

এদিকে এই সাপনেনশনের বিরুদ্ধে আবেদন জানানোর অধিকার রয়েছে প্যাটিনসনের। এই ঘটনা সম্পর্কে ভিক্টোরিয়ার অধিনায়ক পিটার হ্যান্ডসকম্ব বলেন, 'প্যাটো (জেমস প্যাটিনসন) একজন উত্তেজিত ক্রিকেটার। আমি আম্পায়ারদের সঙ্গে এই বিষয়ে শান্ত মাথায় কথা বলেছিলাম। তাঁরা কি ভাবছেন তা দেখার জন্য আমি কথা বিল। কিন্তু আমরা এগিয়ে যাব।'

বন্ধ করুন