বাংলা নিউজ > ময়দান > WBBL 2020: মেয়েদের বিগ ব্যাশে দুরন্ত রিলে ক্যাচ, দেখুন ভাইরাল ভিডিও
দুরন্ত ক্যাচ। ছবি- স্ক্রিনগ্র্যাব।
দুরন্ত ক্যাচ। ছবি- স্ক্রিনগ্র্যাব।

WBBL 2020: মেয়েদের বিগ ব্যাশে দুরন্ত রিলে ক্যাচ, দেখুন ভাইরাল ভিডিও

  • অ্যাডিলেড স্ট্রাইকার্স বনাম ব্রিসবেন হিটের ম্যাচে ক্রিকেটপ্রেমীরা সাক্ষী থাকেন অনবদ্য ফিল্ডিংয়ের।

শুভব্রত মুখার্জি

৯০-এর দশকে ক্রিকেট মাঠে ফিল্ডিংয়ের যে মান ছিল তা নতুন শতাব্দীতে এসে অনেকটাই বদলে গিয়েছে। বেড়েছে ক্রিকেটারদের ফিটনেস। ফিল্ডিংয়ের মানের পরিবর্তন হয়েছে। ঝাঁপিয়ে পড়ে বাউন্ডারির বাইরে শরীর ছুড়ে দিয়ে রান বাঁচানো হোক বা দুরন্ত রিলে ক্যাচ, ক্রিকেটকে এখন এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন ফিল্ডাররা। উন্নতি ঘটেছে রানিং বিটউইন দ্যা উইকেটেরও।

যে জন্টি রোডস ছিলেন আধুনিক ক্রিকেটের অসাধারণ ফিল্ডিংয়ের জনক, তাঁর সময়ের পরবর্তীতে যুবরাজ, পন্টিং, ম্যাকালাম, কলিংউড, স্টোকসরা ফিল্ডিংয়ের সংজ্ঞাটাই বদলে দিয়েছেন। এখন শুধু ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিংও ম্যাচ জেতাতে সাহায্য করে দলকে।

উচ্চমানের এই ফিল্ডিং এবার পুরুষদের ক্রিকেটের সীমানা ছাড়িয়ে পৌঁছে গিয়েছে মহিলা ক্রিকেটেও। শনিবার অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ ওমেনস বিগ ব্যাশে মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং ব্রিসবেন হিট। সেই ম্যাচেই সমর্থকরা সাক্ষী থাকলেন এক রুদ্ধশ্বাস এবং অবশ্যই মজাদার ক্যাচের। স্ট্রাইকার্সের স্পিনার অ্যামান্ডা ওয়েলিংটন অ্যামেলি কেরকে একটি 'লুপি' ফুলটস বল দেন। যা দেখে লোভ সামলাতে না পেরে তিনি বলকে বাউন্ডারির বাইরে মারতে গিয়ে মিস হিট করেন।

মিড উইকেট অঞ্চলে দাঁড়িয়ে থাকা ম্যাডি পেনা সামনের দিকে ঝাঁপিয়ে পড়ে সেই ক্যাচ ধরতে গিয়ে তা মিস করেন। বল তখনও বাতাসে থাকায় মিড অন থেকে দৌড়ে আসা তাহিলা ম্যাকগ্রা ঠিক সময়ে ঝাঁপিয়ে পড়ে সেই ক্যাচটি ধরে ফেলেন। ওমেনস বিগ ব্যাশ লিগ তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই ভিডিওটি পোস্ট করে যা মূহুর্তে ভাইরাল হয়ে যায়‌। উল্লেখ্য, এই ম্যাচে স্ট্রাইকারসরা ১৮ রানে হিটকে হারিয়ে দেয়।

বন্ধ করুন