বাংলা নিউজ > ময়দান > মন্ধানা, হরমনপ্রীতদের খেলার মরশুমে বিবিএল ফাইনালে ভিউয়ারশিপ রেকর্ড
ভিউয়ারশিপে রেকর্ড গড়ল ডব্লুবিবিএল (ছবি:গেটি ইমেজ)
ভিউয়ারশিপে রেকর্ড গড়ল ডব্লুবিবিএল (ছবি:গেটি ইমেজ)

মন্ধানা, হরমনপ্রীতদের খেলার মরশুমে বিবিএল ফাইনালে ভিউয়ারশিপ রেকর্ড

  • ফাইনালে অ্যাডিলেডকে হারিয়ে বাজিমাত করে পার্থ। আর সেই ফাইনাল ম্যাচের ভিউয়ারশিপ ভেঙে দিল সব রেকর্ড। মহিলা বিগ ব্যাশের সব মরশুমের মধ্যে এই ফাইনালটিই সর্বাধিক মানুষ দেখেছেন।

শুভব্রত মুখার্জি: মহিলাদের বিগ ব্যাশের সদ্য শেষ হওয়া মরশুমে খেলেছেন ভারতের স্টার ক্রিকেটার স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কউর, রিচারা। তাদের খেলার মরশুমেই এক নয়া নজির গড়ে ফেলল ডব্লুবিবিএল। এই মরশুমের ফাইনাল ম্যাচ খেলা হয় পার্থ স্কর্চার্স এবং অ্যাডিলেড স্ট্রাইকার্সের মধ্যে। ফাইনালে অ্যাডিলেডকে হারিয়ে বাজিমাত করে পার্থ। আর সেই ফাইনাল ম্যাচের ভিউয়ারশিপ ভেঙে দিল সব রেকর্ড। মহিলা বিগ ব্যাশের সব মরশুমের মধ্যে এই ফাইনালটিই সর্বাধিক মানুষ দেখেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিগ ব্যাশের প্রধান অ্যালিয়েস্টার ডবসন। ওপটাস স্টেডিয়ামে ১২ রানে পার্থের ফাইনাল জয়ের সাক্ষী থেকেছেন সর্বাধিক ক্রিকেটপ্রেমী। লিনিয়র টেলিভিশন এবং লাইভ স্ট্রিমিংয়ের মঞ্চ মিলিয়ে গড়ে ৫,৩৫,০০০ মানুষ এই ম্যাচ দেখেছেন। উল্লেখ্য ২০১৯ সালে ব্রিসবেন হিট এবং সিডনি সিক্সার্সের ফাইনালের সাক্ষী ছিল ৫,০৬,০০০ মানুষ। যা এতদিন পর্যন্ত নজির ছিল। শনিবারের দুপুরে সেই রেকর্ড ভেঙে গিয়েছে।

২০২১ মরসুমে মোট ৫.৩৬ মিলিয়ন মানুষ মহিলা বিগ ব্যাশের খেলাগুলো দেখেছেন। অর্থাৎ এই মরসুম সর্বাধিক ভিউয়ারশিপ পেয়েছে। গত মরসুমের তুলনায় ভিউয়ারশিপ ১৫% বৃদ্ধি পেয়েছে। ফাইনাল মাঠে বসে দেখেছেন ১৫,৫১১ জন। যা আগের রেকর্ড ৫৬৫০ জনের ছিল তা ভেঙে দেন।

বন্ধ করুন