বাংলা নিউজ > ময়দান > WBBL Final: ব্যাটে-বলে দুরন্ত মারিজান, প্রথমবার মেয়েদের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন পারথ স্কর্চার্স
মেয়েদের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন পারথ। ছবি- টুইটার (@WBBL)।
মেয়েদের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন পারথ। ছবি- টুইটার (@WBBL)।

WBBL Final: ব্যাটে-বলে দুরন্ত মারিজান, প্রথমবার মেয়েদের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন পারথ স্কর্চার্স

  • টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন হরমনপ্রীত কউর।

এক নম্বরে থেকে লিগের খেলা শেষ করেছিল পারথ স্কর্চার্স। তারা টুর্নামেন্ট শেষ করল চ্যাম্পিয়ন হয়েই। অ্যাডিলেড স্ট্রাইকার্সকে হারিয়ে এবছর মহিলা বিগ ব্যাশের খেতাব ঘরে তুলল পারথ। এই প্রথমবার বিগ ব্যাশের ট্রফি ঘরে তোলে তারা।

হাই ভেল্টেজ ফাইনালে অ্যাডিলেডকে ১২ রানে হারিয়ে দেয় পারথ। টস জিতে পারথকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় অ্যাডিলেড। শুরুতে ব্যাট করে পারথ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে অ্যাডিলেড ৬ উইকেট হারিয়ে ১৩৪ রানে আটকে যায়।

পারথের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ক্যাপ্টেন সোফি ডিভাইন। মারিজান কাপ ৩১ রান করে অপরাজিত থাকেন। এছাড়া বেথ মুনি ১৯ ও হেথার গ্রাহাম ২৩ রান করেন। ১টি করে উইকেট নেন মেগান, ব্রাউন, আমান্দা ও তাহিলা।

অ্যাডিলেডের হয়ে ক্যাপ্টেন তাহিলা সর্বোচ্চ ৩৬ রান করেন। ৩০ রান করে অপরাজিত থাকেন পেনা। লরা করেন ২৫ রান। ২টি করে উইকেট নেন গ্রাহাম ও তানিয়েল। ১টি করে উইকেট দখল করেন মারিজান ও ডিভাইন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মারিজান কাপ। ফাইনালে উঠতে না পারলেও টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন মেলবোর্ন রেনেগেডসের হরমনপ্রীত কউর।

বন্ধ করুন