বাংলা নিউজ > ময়দান > কোয়ার্টার ফাইনালে যাওয়ার লক্ষ্য স্থির করে এগোচ্ছি : আশালতা দেবী
আশালতা দেবী। ছবি: টুইটার
আশালতা দেবী। ছবি: টুইটার

কোয়ার্টার ফাইনালে যাওয়ার লক্ষ্য স্থির করে এগোচ্ছি : আশালতা দেবী

  • চারজন সেমিফাইনালিস্ট সুযোগ পাবে ফিফা বিশ্বকাপে খেলার

শুভব্রত মুখার্জি: চোটের কারণে ভারতীয় সিনিয়র মহিলা ফুটবল দল তাদের অন্যতম সেরা ফুটবলার বালা দেবীকে ছাড়াই দেশের মাটিতে এএফসি মহিলা এশিয়ান কাপের অভিযানে নামবে। ইতিমধ্যেই সেই লক্ষ্যে ঘোষণা করা হয়েছে ভারতীয় দল। দলে রয়েছেন অন্যতম অভিজ্ঞা ফুটবলার আশালতা দেবী। তিনি জানালেন আপাতত কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর লক্ষ্য নিয়েই ভারত তাদের এশিয়ান কাপের অভিযান শুরু করবে।

জানুয়ারি মাসের ২০ তারিখ থেকে শুরু হবে এই এএফসি মহিলা এশিয়ান কাপের আসর। ফাইনাল খেলা হবে ৬ ফেব্রুয়ারি। মহারাষ্ট্রের তিনটি ভেন্যুতে খেলা হবে সমস্ত ম্যাচগুলো। এই প্রতিযোগিতার পারফরম্যান্সের মধ্যে দিয়ে ২০২৩ সালের মহিলা বিশ্বকাপের আসরে ও যোগ্যতা অর্জন করার সুযোগ পাবে দেশগুলো। ফলে স্বাভাবিকভাবেই যে ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে তা আন্দাজ করাই যায়। চারজন সেমিফাইনালিস্ট সুযোগ পাবে ফিফা বিশ্বকাপে খেলার।

ভারতের আসন্ন অভিযান সম্বন্ধে বলতে গিয়ে আশালতা দেবী জানান 'প্রতি টুর্নামেন্টেই পারফরম্যান্স করার চাপ থাকে। আমি বিশ্বাস করি সেটা ছাড়া খেলাটাও সম্ভব নয়। তুমি কীভাবে সামলাচ্ছ সেটাই বড় ব্যাপার। আমরা চাপ নিয়ে কীভাবে খেলতে হয় তা খুব ভালভাবেই জানি। ভারতের হয়ে খেলাটাই একটা বড় স্বপ্ন। আমাদের প্রথম লক্ষ্য কোয়ার্টার ফাইনালে পৌঁছানো। তারপর আমরা ২০২৩ সালের মহিলা বিশ্বকাপে কোয়ালিফাই করে ইতিহাস রচনা করতে চাই।'

বন্ধ করুন