বাড়ি > ময়দান > ভারতের বিরুদ্ধে ক্রিকেট খেলার জন্য BCCI-এর পিছনে দৌড়তে রাজি নয় পাকিস্তান বোর্ড
মাঠের বাইরের টানাপোড়েন জারি ভারত-পাকিস্তানের। ছবি- হিন্দুস্তান টাইমস।
মাঠের বাইরের টানাপোড়েন জারি ভারত-পাকিস্তানের। ছবি- হিন্দুস্তান টাইমস।

ভারতের বিরুদ্ধে ক্রিকেট খেলার জন্য BCCI-এর পিছনে দৌড়তে রাজি নয় পাকিস্তান বোর্ড

  • টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিলেন PCB চেয়ারম্যান। 

জনপ্রিয়তার নিরিখে অ্যাসেজ সিরিজকেও টেক্কা দেয় ভারত-পাকিস্তান দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজ। সেটা শুধু দু'দেশের ক্রিকেট পাগল সমর্থকদের জন্যই নয়, বরং আরও বেশি করে দু'দেশের উত্তপ্ত কূটনৈতিক সম্পর্কের জন্য।

তাছাড়া সাম্প্রতিক সময়ে ভারত-পাক ক্রিকেট ম্যাচ নিয়ে আগ্রহ কয়েকগুন বেড়েছে কারণ, এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বহুজাতিক টুর্নামেন্টগুলির বাইরে দু'দল একে অরপরের মুখোমুখি হয় না বলে।

ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজ খেলা বাণিজ্যিক দিক দিয়ে কতটা লাভজনক, তা এতদিনে ক্রিকেটপ্রেমীদের জানা হয়ে গিয়েছে। বাকি সব দেশের মতো পাকিস্তানও চায় টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে। তবে সীমান্তে সন্ত্রাসের কথা মাথায় রেখে ভারত সরকার পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট খেলার অনুমতি দেয় না জাতীয় দলকে। বিসিসিআইয়ের অন্দরমহলেও একই ভাবনা কাজ করে। 

এমন অবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ড বহু চেষ্টা করেছে বিসিসিআইকে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে রাজি করানোর। তবে ভারতীয় বোর্ড নিজেদের অবস্থান থেকে সরে আসেনি। বাধ্য হয়েই হাল ছেড়ে দিয়েছে পিসিবি। পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবার জানালেন যে, তাঁরা ভারতের বিরুদ্ধে ম্যাচ থেলতে চান। তবে তার জন্য বিসিসিআইয়ের পিছনে দৌড়তে রাজি নন।

মানি বলেন, 'আমরা নিজেদের অবস্থান স্থির করে নিয়েছি। সেটা বিসিসিআইকে জানিয়েও দিয়েছি। আমরা সবসময় তৈরি ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে। তবে তার জন্য ভারতীয় বোর্ডের পিছনে দৌড়তে রাজি নই। এটা ওদের সিদ্ধান্ত। ওরা যখন খেলার জন্য তৈরি থাকবে, আমাদের জানাতে পারে। আমরা নিশ্চিতভাবেই মাঠে নামব।'

বন্ধ করুন