বাংলা নিউজ > ময়দান > '২৪ ঘণ্টা দিনের আলোর ব্যবস্থা করতে পারি', ECB-কে ব্যঙ্গ করে ভারত-পাক সিরিজ আয়োজনের দাবি জানাল আইসল্যান্ড ক্রিকেট বোর্ড

'২৪ ঘণ্টা দিনের আলোর ব্যবস্থা করতে পারি', ECB-কে ব্যঙ্গ করে ভারত-পাক সিরিজ আয়োজনের দাবি জানাল আইসল্যান্ড ক্রিকেট বোর্ড

বাবর আজম ও বিরাট কোহলি (ছবি-টুইটার)

India vs Pakistan Test Series: ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের জন্য অগ্নুৎপাতের ছাই দিয়ে ভলক্যানিক অ্যাসেজ ট্রফিরও ব্যবস্থা করে রেখেছে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের থেকে আরও ভালো সুযোগ সুবিধা দিতে পারবে। তাই ইংল্যান্ডে নয়, বরং তাদের দেশে আয়োজন করা হোক ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ। নিতান্ত রসিকতার মোড়কে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড এমন প্রস্তাব ছুঁড়ে দেয় সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও ওদেশের আবহাওয়াকে ব্যঙ্গ করতেও পিছপা হয়নি তারা।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের দেশে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজন করতে চায়, এই মর্মে খবর ছড়িয়ে পড়ে মঙ্গলবার। ইসিবির সেই প্রস্তাবের খবর প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই আইসল্যান্ড ক্রিকেট বোর্ড মজাদার টুইট করে। প্রথমত তারা জানায় ইংল্যান্ডের থেকে কোন কোন বিষয়ে আরও ভালো পরিষেবা বা সুযোগ-সুবিধা পাওয়া যাবে তাদের দেশে। দ্বিতীয়ত তারা এও জানায় যে, টুর্নামেন্টের জন্য তারা বিশেষ ট্রফিও তৈরি রেখেছে।

আইসল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়, ‘আমরা শুনেছি ইসিবি ভারত ও পাকিস্তানের মধ্যে একটি টেস্ট সিরিজ আয়োজন করতে চায়। আমরা আইসিসিকে সরকারিভাবে জানাচ্ছি যে, আমরাও সেই একই প্রস্তাব (ভারত-পাক টেস্ট সিরিজ আয়োজনের) দিচ্ছি। জুন ও জুলাইয়ে আমরা প্রায় ২৪ ঘণ্টা দিনের আলোর (নিশীথ সূর্য) ব্যবস্থা করতে পারি এবং সেই সঙ্গে ম্যাচের আরও ভালো টুইট আপডেট দিতে পারি। স্নাইপারদের দিয়ে নিরাপত্তারও ব্যবস্থা করতে পারি।’

আরও পড়ুন:- দু-একবার নয়, লর্ডসে মানকাডিংয়ের আগে ৭২ বার ক্রিজ ছেড়ে বেরিয়েছিলেন চার্লি ডিন, নজর ছিল দীপ্তির, রইল প্রমাণ

ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজের জন্য অগ্নুৎপাতের ছাই দিয়ে ভলক্যানিক অ্যাসেজ ট্রফিরও ব্যবস্থা করে রেখেছে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড। সেই ছবিও তারা পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। এক্ষেত্রেও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে বিদ্রুপ করে তারা।

আরও পড়ুন:- নিজেরাই নিয়ম তৈরি করে, তাই তিতো ওষুধ গিলতে বাধ্য হল MCC, দীপ্তির মানকাডিং নিয়ে নিজেদের রায় জানাল লর্ডস

উল্লেখযোগ্য বিষয় হল, টস যাতে ম্যাচে প্রভাব ফেলতে না পারে, তাই কারা প্রথমে ব্যাট বা বল করবে করবে, তা নির্ধারণের জন্যও অভিনব উপায় খুঁজে বার করেছে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড। তারা চায় দুই ক্যাপ্টেন রোহিত শর্মা ও বাবর আজম ম্যাচের আগে তরবারি নিয়ে দ্বন্দ্বযুদ্ধে নামুন। যিনি জিতবেন, তিনি স্থির করবেন তাঁর দল আগে ব্যাট করবে নাকি বল করবে। আসলে টসের ক্ষেত্রেও ক্যাপ্টেনদের বিশেষ স্কিলের প্রমাণ দেওয়ার পক্ষপাতী তারা। বাড়তি সতর্কতা হিসেবে ১৯ জনের বড় স্কোয়াড নিয়ে দু'দলকে টেস্ট সিরিজ খেলতে যাওয়ার পরামর্শ দিয়েছে আইসল্যান্ড। কেননা দ্বন্দ্বযুদ্ধে কেউ বেশি আহত হয়ে পড়লে যাতে তাঁর পরিবর্ত ব্যবহার করা যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভার স্পিকার নির্বাচন কবে হবে?‌ নির্দেশিকা জারি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্যারিস অলিম্পিক গেমসে খেলবেন না লিওনেল মেসি, খেলতে পারেন ২০২৬ ফুটবল বিশ্বকাপে বাড়িতে আমলকি গাছ থাকা কি শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুমত কী বলছে, দেখে নিন আগুন লাগল পকেটে, ১৪ মাসে সর্বোচ্চ স্তরে ভারতের পাইকারি মূল্যস্ফীতির হার কোপা আমেরিকাতে নামার আগে আমেরিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল হিন্দুরা ঠিক করুক তারা উন্নয়ন চায় না ধর্ম চায়, ৩ পুরসভার টাকা আটকে বললেন উদয়ন ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের বড়লোক বাড়ির মেয়ে, হবেন আম্বানিদের বউমা, বিয়ে নিয়ে সাক্ষাৎকারে কী বললেন রাধিকা Czechia Women বনাম Gibraltar Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ব্যাটিং-বোলিং দুই বিভাগেই শীর্ষে আফগানিস্তানের ক্রিকেটাররা, কারা রয়েছেন?

T20 WC 2024

১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.